আড়াইহাজার বিএনপিতে আজাদ-সুমন মাইনাস: স্বামী-স্ত্রীর কমিটি জমা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে যার ভরাডুবি ঘটেছিল সেই কেন্দ্রীয় মহিলা দলের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার। অথচ সেই পারভীন আক্তার তার স্বামী আনোয়ার হোসেন অনুর জন্য খসড়া কমিটি জমা দিয়েছেন। যাদের পৌর এলাকায় নেতৃত্ব দেয়ার যোগ্যতা প্র্রশ্নবিদ্ধ সেই তারা স্বামী-স্ত্রী আড়াইহাজার উপজেলা বিএনপির খসড়া কমিটি জমা দিলেন।

তবে নেতাকর্মীরা বলছেন- এর পেছনে ভিন্ন কারন। তা হলো আড়াইহাজারে কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহমুদুর রহমান সুমনকে চাপে রাখার একটি বিরাট ফর্মূলা। কারন এই দুই নেতা আড়াইহাজারের কমিটি ভাগিয়ে নিতে জেলা বিএনপির শীর্ষ নেতাদের বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে কেন্দ্রীয় নেতাদের ম্যানেজ করে চলছেন। সুমন সার্বক্ষনিক কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহাম্মেদের সঙ্গে জম্পেস আড্ডায়।

আজাদের সঙ্গে জিয়া পরিবারের এক সদস্যের সঙ্গে রয়েছে তার ঘনিষ্ঠতা। ফলে জেলা বিএনপির নেতাদের তোয়াক্কা না করায় কৌশলে পারভীনকে মাঠে নামানো হয়েছে। এর আগে ওই আসনে পারভীন আক্তার জাতীয় নির্বাচনে অংশগ্রহণের আশাবাদ ব্যক্ত করে সংবাদ সম্মেলন করেছেন। অথচ পৌর নির্বাচনে তার ভরাডুবি হয়েছিল। তবে এসবের পেছনে জেলা বিএনপির আস্কারা রয়েছে সেটাও প্রমাণিত হয়েছে যখন নজরুল ইসলাম আজাদ ও মাহমুদুর রহমান সুমন এবং তাদের অনুগামী নেতাদের বাদ দিয়ে জেলা বিএনপির নেতাদের হাতে খসড়া কমিটি ধরিয়ে দিল এবং নেতারাও তা গ্রহণ করে নিলেন।

জানাগেছে, গত ১৭ মার্চ আড়াইহাজার উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের লক্ষে ঢাকা বিভাগীয় কেন্দ্রীয় মহিলা দলের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার তার স্বামী আনোয়ার হোসেন অনুকে আহ্বায়ক করে খসড়া কমিটি জমা দেন। একই দিন জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, সদস্য সচিব মামুন মাহামুদ ও যুগ্ম আহ্বায়ক জাহিদ হাসান রোজেলের সঙ্গে সাক্ষাত করেছেন তার স্বামী-স্ত্রী। ওই সময় আড়াইহাজার বিএনপির বেশকজন নেতাকর্মী সঙ্গে ছিলেন।

আড়াইহাজার উপজেলা কমিটি গঠনের দায়িত্বে থাকা উপ-কমিটির প্রধান নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক জাহিদ হাসান রোজেলের কাছে খসড়া কমিটির তালিকা জমা দেন পারভীন।

পরবর্তীতে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ সঙ্গে সাক্ষাত করে এ বিষয়ে অবগত করেন।

তার দেয়া কমিটিতে আড়াইহাজার উপজেলা বিআরডিবি’র সাবেক চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক অর্থ বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন অনু ও সদস্য সচিব পদে মোহাম্মদ শহীদুল্লাহ চেয়ারম্যান।

এছাড়াও কমিটিতে রয়েছেন সাতগ্রাম ইউনিয়ন বিএনপি সভাপতি অ্যাডভোকেট আহজহারুল ইসলাম জাহাঙ্গীর, আড়াইহাজার উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট খোরশেদ মোল্লা, হাইজাদী ইউনিয়ন বিএনপির সভাপতি সফিউল আলম সবুজ, হাইজাদী ইউনিয়ন বিএনপি নেতা অ্যাডভোকেট মামুন মাহমুদ, আড়াইহাজার উপজেলা ওলামাদলের সেক্রেটারি শাহাজালাল মিয়া সহ আরো বেশকজন।