রূপগঞ্জে ভোটারদের ঘরে ঘরে এখন মন্ত্রী গাজীর আস্থাভাজন স্বপন ভূঁইয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

একটি রাজনৈতিক পরিবারের সন্তান অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া। ন¤্র ভদ্র সদাচারী সাদা সিদে ব্যক্তি। কয়েক বছর ধরেই রূপগঞ্জে বেশ আলোচনায়। গত কয়েক মাস ধরে তিনি রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে লড়তে গণসংযোগ প্রচার প্রচারণা চালিয়ে নির্বাচনে ভোটের মাঠ তিনি গরম করেছেন। স্থানীয় এমপি এবং পাট ও বস্ত্র গাজী গোলাম দস্তগীর বীর প্রতীকের আস্থাভাজন স্বপন ভূঁইয়া ইতিমধ্যে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। প্রতিদিন তিনি যাচ্ছেন ভোটারদের ঘরে ঘরে।

জানাগেছে, নারায়ণগঞ্জ বঙ্গবন্ধু সৈনিক লীগের সহ-সভাপতি ও রূপগঞ্জ উপজেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া। তিনি একই সঙ্গে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী সদস্য পদেও ছিলেন।

রূপগঞ্জের মানুষ জানিয়েছেন, কয়েক মাস যাবত রূপগঞ্জের বিভিন্ন এলাকায় অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন হাট ঘাট মাঠে গিয়ে মানুষের সঙ্গে কথা বলছেন। যাচ্ছেন ভোটারদের ঘরে ঘরে। অন্যান্য প্রার্থী থাকলেও নির্বাচনী প্রচার প্রচারণায় সবার আগে স্বপন ভ্ইূঁয়ার জোড়ালো প্রচারণা। তার জন্য মাঠে নেমেছেন নেতাকর্মীরাও। তার পক্ষে কাজ করছেন এলাকার মান্যগণ্য ব্যক্তিরাও। একজন সাদা মনের সহজ সরল আইনজীবী নেতা এবার রূপগঞ্জবাসীর সেবার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছেন। প্রতিটি এলাকায় তিনি প্রতিদিন গণসংযোগ করছেন। ইউনিয়নের প্রতিটি এলাকায় নেতাকর্মী ও মান্যগণ্য ব্যক্তিদের সঙ্গে করছেন মত বিনিময় সভা। তরুণ ও যুবক ছাত্র সমাজের মাঝেও ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন ছাত্রলীগের সাবেক এই নেতা। ছাত্রলীগের রাজনীতিতে দীর্ঘদিন জড়িত থাকলেও তার ইমেজ ভাল থাকায় মানুষ তাকে সহজেই গ্রহণ করছেন।

আরও জানাগেছে, উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়ার পক্ষে প্রতিদিন কাজ করছেন আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সভাপতি খোকন ভূঁইয়া, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক রুবেল সরকার, মুড়াপাড়া ডিগ্রি কলেজ ছাত্র-ছাত্রী সংসদের নেতা আরিফুল ইসলাম, ছাত্রলীগ নেতা রাসেল মিয়া, রূপগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক রাসেল ভূঁইয়া, তারাবো কমিটির সভাপতি জসিম উদ্দীন, সাধারণ সম্পাদক রনী, সাংগঠনিক সম্পাদক সজল, গোলাকান্দাইল ইউনিয়ন কমিটির যুগ্ম আহ্বায়ক তাইজুল ইসলাম, মুড়াপাড়া ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, রূপগঞ্জ ইউনিয়ন কমিটির সহ-সভাপতি মহিউদ্দীন, আক্তার হোসেন, চনপাড়া শেখ রাসেল ইউনিয়ন কমিটির সভাপতি সাগর, সাধারণ সম্পাদক জলিল, কাঞ্চন পৌরসভা কমিটির সভাপতি কালাম, সাধারণ সম্পাদক মতিন, সহ-সভাপতি মিজানুর রহমান, দাউদপুর ইউনিয়ন কমিটি নেতারা সহ প্রতিটি ই্উনিয়ন ও পৌরসভার নেতাকর্মীরা মাঠে নেমেছেন।

স্থানীয়রা বলছেন, নারায়ণগঞ্জ-১(রূপগঞ্জ) আসনের তিন বারের এমপি গাজী গোলাম দস্তগীর (বীর প্রতীক) এর একনিষ্ঠ বিশ্বস্ত কর্মী অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া। এক টানা তিনবার গাজী এমপি হলেও স্বপন ভুইয়া কোন ধরনের বিতর্কিত কর্মকান্ডে জড়াননি। যে কারনে এমপি গাজীর সুনাম অক্ষুন্ন রেখেছেন নারায়ণগঞ্জ আইনজীবী সমাজের কাছে ভদ্র সহজ সরল এই আইনজীবী নেতা। বর্তমানে গাজী গোলাম দস্তগীর পাট ও বস্ত্র মন্ত্রী। বিভিন্ন এলাকায় গিয়ে স্বপন ভূঁইয়া সরকারের হাজারো উন্নয়ন চিত্র তুলে ধরছেন। একই সঙ্গে গাজী গোলাম দস্তগীর যে সব উন্নয়ন করছেন তাও তুলে ধরছেন। এতে মানুষের মাঝে ব্যাপক সাড়া ফেলেছেন তিনি। তার পক্ষে পূর্ণ সমর্থন জানিয়েছেন মন্ত্রী গাজী।