শামসুজ্জোহা না’গঞ্জে আ’লীগকে প্রতিষ্ঠিত করতে অক্লান্ত পরিশ্রম করেছিলেন: সাইফুল্লাহ বাদল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল বলেছেন, খেলাধুলা মানুষকে যেমন আনন্দ দেয় তেমনি যুব সমাজকে অপরাধ কর্মকান্ড থেকে দুরে রাখে। তাই প্রতিটি এলাকায় যেন নিয়মিত খেলাধুলার আয়োজন করা হয়।

১৩ মার্চ শনিবার রাতে ফতুল্লার কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে ভাষা সৈনিক একেএম শামসুজ্জোহা স্মৃতি নাইট ভিশন ক্রিকেট টুর্নামেন্টের ফাইলাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যার নামে খেলার আয়োজন করা হয়েছে ওনার গুনের কথা বলতে গেলে সময় পাওয়া যাবে না। তবে একটা কথা না বললে নয়, ভাষা সৈনিক একেএম শামসুজ্জোহা নারায়ণগঞ্জে আওয়ামীলীগকে প্রতিষ্ঠিত করতে অক্লান্ত পরিশ্রম করেছিলেন। তিনি দলের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। তারই ছোট ছেলে শামীম ওসসান তারই আদর্শকে বুকে ধারন করে নারায়ণগঞ্জ আওয়ামীলীগকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছেন। একেএম শামসুজ্জোহা তার তিনটি সন্তান রেখে গেছেন সেই সন্তানরা পিতার ঐতিহ্য ধরে রাখতে অনেক কষ্ট করতে হয়েছে। তারা মানুষকে ভাল বেসে এবং মানুষের ভাল বাসা নিয়ে প্রতিষ্ঠিত রাজনীতিবিদ। আর শামসুজ্জোহা সাহেবের দুনিয়ার মাটিতে রেখে তিনজন সন্তান এমপি হয়েছেন। সারা দেশে নজির নাই। তারা নারায়ণগঞ্জের সনাম ধন্য পরিবারের সন্তান। বাবার আদর্শে ওসমান পরিবারের তিন সন্তান প্রতিষ্ঠিত। তিন সন্তানের মধ্যে বড় ছেলে মারা গেছে। আর বড় ভাইকে হারিয়ে দুই ভাই পিতার ঐতিহ্য ধরে রাখতে কাজ করছেন।

কাশিপুর জাগ্রত যুব সমাজের আয়োজনে ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাবেক ছাত্র নেতা জিএম রাজুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, ফতুল্লা থানা আওয়ামীলীগের সহসভাপতি মোস্তফা কামাল, সহ-প্রচার সম্পাদক রেহান শরীফ বিন্দু, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আইয়ুব আলী, সাধারণ সম্পাদক এমএ সাত্তার, থানা আওয়ামীল সদস্য মজিবুর রহমান, কাশিপুর ক্লাবের সভাপতি গোলাম হায়দার প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন কাশিপুর আওয়ামীলীগ নেতা অশোক সরকার, কাশিপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম সম্পাদক এমদাদুল হক খোকা, কাশিপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোক্তার হোসেন, কাশিপুর ক্লাবের সাধারন সস্পাদক তুরাজ সহ অন্যান্য নেতৃবৃন্দ।