নারায়ণগঞ্জে মামলায় ২৫০জন হকার আসামি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

পরিবারের ভরণপোষণের একমাত্র পথ রাস্তা ফুটপাতে বসে হকারি করা। কয়েক হাজারের হকারদের রিজিকের সঙ্গে জড়িত তাদের পরিবার পরিজনের আহার। হকারদের বহালের দাবিতে আন্দোলন করতে গিয়ে এবার আসামি হয়ে গেলেন ২৫০ জন হকার।

হকারদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় আসাদুল ইসলাম, কালু গাজী ও মানিক দেওয়ানস হ ২৭ জনের নাম উল্লেখ করে ২৫০ জনের নামে মামলা দায়ের করেছে পুলিশ।

১০ মার্চ বুধবার সরকারি কাজে বাধা, পুলিশের উপর হামলা সহ সড়ক অবরোধের অভিযোগে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান বাদী হয়ে সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে হকারদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় আটক হকার নেতা আসাদুল ইসলামের মুক্তির দাবিতে ১০ মার্চ বুধবার কেন্দ্রীয় শহিদ মিনারে সমাবেশের ডাক দেন। পরে জেলা অতিরিক্ত পুলিশ সুপার ইমরান মেহেদী সিদ্দিকীর নেতৃত্বে অতিরিক্ত পুলিশ নিয়ে হকারদের সমাবেশ পণ্ড করে দেন।

৯ মার্চ মঙ্গলবার নারায়ণগঞ্জ শহরের ফুটপাতে বসার দাবীতে আন্দোলন শুরু করে হকাররা। এসময় হকারদের সঙ্গে পুলিশের কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এসময় হকাররা সড়কে অগুন জ্বালিয়ে তিনটি বাস, একটি প্রাইভেটকার, ছয়টি ব্যাটারি চালিত অটোরিকশা ভাঙচুর করে।