সোনারগাঁয়ে মুজিববর্ষ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট: কোয়ার্টার ফাইনালে ৮টি দল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মুজিববর্ষ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে সোনারগাঁও উপজেলা প্রশাসন।

স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকা ও উপজেলা ক্রীড়া সংস্থার সাবির্ক সহযোগীতায় টুর্নামেন্টের প্রথম রাউন্ডের খেলা সম্পন্ন হয়েছে। ১৬টি দলের মধ্যে ৮টি দল কোয়ার্টার ফাইনালে ওঠেছে। আগামী ১২মার্চ সোনারগাঁও শেখ রাসেল স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালের প্রথম খেলা অনুষ্ঠিত হবে।

একই মাঠে গত ২২ ফেব্রুয়ারি এই টুর্নামেন্টের ভার্চুয়ালি উদ্বোধন করেন জাতীয় দলের ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবালের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি লিয়াকত হোসেন খোকা।

মুলত বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে বঙ্গবন্ধু ও স্বাধীনতার ইতিহাস সকলের মাঝে ছড়িয়ে দেয়া, মাদক থেকে ছাত্র ও যুব সমাজকে দূরে রাখতে খেলার মাঠে ফেরানোর লক্ষ্যেই এমন বৃহত্তর আয়োজন।

যে জন্য জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল ও ইলিয়াস সানি এসে খেলেছিলেন সোনারগাঁও পৌরসভার দলে। পিরোজপুরের পক্ষে এসেছিলেন জাতীয় দলের রনি তালুকদার, সামসুুর রহমান শুভ এবং উপজেলা একাদশের পক্ষে খেলেছিলেন জাতীয় দলের হিটার ব্যাটসম্যান সাব্বির রহমান।

তারকা ক্রিকেটারদের অংশগ্রহণে হাজার হাজার দর্শকে ভরে শেখ রাসেল স্টেডিয়ামের চারপাশ। বিপুল পরিমান দর্শকের অংশগ্রহণ দেখে স্থানীয় এমপি খোকা মাঠটি সম্প্রসারনের জন্য ৫ লাখ টাকা বরাদ্ধ দেন। ইতিমধ্যে মাঠ সম্প্রসারণে মাটি ভরাট কাজ চলমান। প্রায় প্র্রতিনিয়ত শেখ রাসেল স্টেডিয়ামে এসে খেলা দেখেছেন এমপি খোকা। একই সঙ্গে ছিলেন উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত।

কোয়ার্টার ফাইনাল খেলার সূচি:

একই মাঠে আগামী ১২ মার্চ বারদী বুলস বনাম সোনারগাঁও পৌরসভা গ্লাডিয়েটরসের, ১৩ মার্চ কিংস ইলেভেন সোনারগাঁও বনাম জামপুর লায়ন্স, ১৪ মার্চ পিরোজপুর পাইরেটস অব মেঘনা বনাম বৈদ্যেরবাজার ইয়াং টাইগার, ১৫ মার্চ পানাম সিটি হার্টস বনাম নোয়াগাঁও সুপার কিংস।

প্রতিটি খেলা দুপুর ১২টায় অনুষ্টিত হবে। তবে কোয়ার্টার ফাইনাল থেকে ফাইনাল পর্যন্ত ২০ ওভারে খেলা হবে।