জেলা বিএনপি নেতাদের ভাগ বাটোয়ারা: ১০টি কমিটি গঠনে উপ-কমিটি গঠন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা বিএনপির আওতাধীন ৫টি থানা ও ৫টি পৌর এলাকার কমিটি গঠনে জেলা বিএনপির নেতাদের নিয়ে উপ-কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটিগুলো ওই ১০টি ইউনিট কমিটি গঠনের লক্ষ্যে কাজ করবে। তবে এসব উপ-কমিটির কর্তৃত্ব কতটুকু থাকবে সেটা নিয়ে বিরাট প্রশ্ন ওঠেছে।

জানাগেছে, ৩ মার্চ বুধবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের ব্যক্তিগত অফিসে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির সাংগঠনিক সভায় এ সিদ্ধান্ত ও উপ-কমিটি গঠন করা হয়।

তৈমূর আলম খন্দকারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদ, যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম রবি, নাসির উদ্দিন, আবদুল হাই রাজু, লুৎফর রহমান আবদু, জাহিদ হাসান রোজেল ও নজরুল ইসলাম পান্না মোল্লা।

সাংগঠনিক সভাটি মূলত নারায়ণগঞ্জ জেলার অন্তর্গত থানা ও পৌর বিএনপির কমিটি গঠন পুণর্গঠনের জন্য ১০টি উপ-কমিটির মাধ্যমে সাংগঠনিক টিম গঠন করা হয়। প্রত্যেক সাংগঠনিক টিমে একজন যুগ্ম- আহ্বায়ককে টিম লিডার করে আরও ৪/৫ জন সদস্য রাখা হয়

যেখানে নারায়ণগঞ্জ জেলা বিএনপির বিভিন্ন থানা ও পৌর কমিটিতে দায়িত্বপ্রাপ্তদের মধ্যে ফতুল্লা উপ-কমিটিতে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক নাসিরউদ্দিনকে টিম লিডার ও সদস্য খন্দকার আবু জাফর, জেলা বিএনপির সদস্য মাহমুদুর রহমান সুমন, জেলা বিএনপির সদস্য মোশারফ (সোনারগাঁও), শাহআলম হীরাকে সদস্য করে ৫ সদস্য বিশিষ্ট উপ-কমিটি গঠন করা হয়।

সিদ্ধিরগঞ্জ থানা উপ-কমিটিতে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট মাহফুজুর রহমান হুমায়ুনকে টিম লিডার ও জেলা বিএনপির সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস, জেলা বিএনপির সদস্য একরামুল কবির মামুন, জেলা বিএনপির সদস্য ইউসুফ আলী ভূঁইয়া, জেলা বিএনপির সদস্য মোস্তাকুর রহমানকে গঠন করা হয়েছে সিদ্ধিরগঞ্জ থানা উপ-কমিটি।

সোনারগাঁ থানা উপ-কমিটিতে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মনিরুল ইসলাম রবিকে টিম লিডার ও জেলা বিএনপির সদস্য বাসিরউদ্দিন বাচ্চু, আশরাফুল হক রিপন, রিয়াজুল ইসলামকে সদস্য করে সোনারগাঁ থানা উপ-কমিটি গঠন করা হয়েছে। সোনারগাঁ পৌর উপ-কমিটিতে টিম লিডার মনিরুল ইসলাম রবির সাথে সহযোগী রয়েছেন জেলা বিএনপির সদস্য রিয়াদ মোহাম্মদ চৌধুরী, কাশেম ফকির ও নূরুন্নাহার বেগম।

রূপগঞ্জ থানা উপ-কমিটিতে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আবদুল হাই রাজুকে টিম লিডার করে জেলা বিএনপির সদস্য সেলিম হক রুমী, কামরুজ্জামান ভুঁইয়া মাসুম, জুয়েল আহমেদকে রূপগঞ্জ থানা বিএনপির উপ-কমিটি গঠন করা হয়েছে।

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লুৎফর রহমান আব্দুকে কাঁঞ্চন পৌর ও তারাবো পৌর উপ-কমিটির টিম লিডার করা হয়েছে। তার সাথে সহযোগী হিসেবে কাঁঞ্চন পৌর উপ-কমিটিতে রয়েছেন জেলা বিএনপির সদস্য কাজী নজরুল টিটু, হাবিবুর রহমান হাবু, মাসুকুল ইসলাম রাজীব।

তারাবো পৌর উপ-কমিটিতে সহযোগিতায় আছেন জেলা বিএনপির সদস্য এম এ হালিম জুয়েল, শাহ আলম মুকুল, রহিমা শরীফ মায়া।

আড়াইহাজার থানা উপ-কমিটিতে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক জাহিদ হাসান রোজেলকে টিম লিডার করে জেলা বিএনপির সদস্য শরীফ আহমেদ টুটুল (চেয়ারম্যান), ওয়াহিদ ইমতিয়াজ বকুল, আল মুজাহিদ মল্লিককে সহযোগী হিসেবে রাখা হয়েছে।

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম পান্না মোল্লাকে টিম লিডার করা হয়েছে আড়াইহাজার পৌর উপ-কমিটি ও গোপালদি পৌর উপ-কমিটিতে। তার সাথে সহযোগিতায় আড়াইহাজার থানা উপ-কমিটিতে রয়েছেন জেলা বিএনপির সদস্য মোহাম্মদ দুলাল হোসেন, আবদুল আজিজ মাস্টার, হামিদুল হক খান এবং গোপালদি পৌর উপ-কমিটিতে সহযোগীতায় রয়েছেন জেলা বিএনপির সদস্য মোশাররফ হোসেন (রূপগঞ্জ), বাকির হোসেন, রুহুল আমিন সিকদার।

তবে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক তৈমূর আলম খন্দকার ও সদস্য সচিব মামুন মাহমুদ সাক্ষরিত এসকল উপ-কমিটির টিম লিডাবৃন্দ স্ব স্ব কমিটির সহযোগী নেতাদের সাথে নিয়ে উল্লেখিত থানা ও পৌর কমিটি গঠনে নিজেদের বলিষ্ঠ ভূমিকা রেখে জেলা বিএনপিকে শক্তিশালী করবেন বলেন আশাবাদ ব্যক্ত করেন তৈমূর আলম খন্দকার।