নারায়ণগঞ্জের তিনটি উপজেলায় নৌকার মাঝি ঘোষণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী ঘোষণা করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নৌকা প্রতীকে রূপগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া, আড়াইহাজারে সাবেক ভাইস চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার ও সোনারগাঁয়ে সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেনকে মনোনিত করা হয়েছে।

এদের মধ্যে শাহজাহান ভূঁইয়া টানা দুইবার রূপগঞ্জ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছেন। তিনি উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারি পদেও রয়েছেন। মুজাহিদুর রহমান হেলো সরকার জেলা আওয়ামীলীগের সদস্য ও আড়াইহাজার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান। মোশারফ হোসেন সোনারগাঁও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। তার ভাতিজা আওয়ামীলীগের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। ২০১৪ সালের ৫জানুয়ারির নির্বাচনে সোনারগাঁও আসনে নৌকা প্রতীকে মনোনয়ন পান মোশারফ হোসেন। ওই নির্বাচনে এ আসনটি আওয়ামীলীগ তার মহাজোটের শরীক দল জাতীয়পার্টিকে ছেড়ে দিলে তিনি প্রধানমন্ত্রীর নির্দেশে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন এবং বিনা প্রতিদ্বন্ধিতায় এমপি নির্বাচিত হন জাতীয় পাটির নেতা লিয়াকত হোসেন খোকা।

এখানে আরও উল্লেখ্য যে, রূপগঞ্জ থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন চেয়েছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা ও ছাত্রলীগের সাবেক নেতা তমাল। সোনারগাঁও থেকে মনোনয়ন চেয়েছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সামসুল ইসলাম ভূঁইয়া, ভারপ্রাপ্ত সেক্রেটারি মাহফুজুর রহমান কালাম, জেলা আওয়ামীলীগের শিল্প বিষয়ক সম্পাদক এসএম জাহাঙ্গীর হোসেন। আড়াইহাজার উপজেলা পরিষদে মনোনয়ন চেয়েছিলেন বর্তমান চেয়ারম্যান ও আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহজালাল মিয়া, সেক্রেটারি অ্যাডভোকেট আবদুর রশিদ ভূঁইয়া।

জানাগেছে, চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। ১ মার্চ শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ তালিকা হয়। আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা বিকাল সাড়ে ৪টায় শুরু হয়ে চলে রাত সোয়া ১০টা পর্যন্ত। দলটির সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্যরা এতে উপস্থিত ছিলেন। ১২২ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়।