শ্রমিকলীগের নৌ-বিহারে শুক্কুর মাহামুদ: বঙ্গবন্ধু ছিলেন শ্রমিকপ্রিয়

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতীয় শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদ বলেছেন, শ্রমিকরা সর্বদাই জনবান্ধব। বিদেশের সিংহভাগ রেমিটেন্স অর্জিত হয় এই শ্রমিক সেক্টর থেকে। দেশের উন্নয়নে শ্রকিদের অবদান সবচেয়ে বেশি। ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধায় জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটি এবং নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শ্রমিকলীগ আয়োজিত নৌ-বিহারের র‌্যাফেল ড্র এর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণকালে তিনি এসব বলেন।

শুক্কুর মাহমুদ আরো বলেন, আন্তজার্তিক শ্রমবাজারে বাংলাদেশী শ্রমিকদের গুরুত্ব অপরিসীম। আমাদের সর্বকালের সর্বশ্রেষ্ঠ পুরুষ বাঙ্গালী জাতির অহংকার। একাত্তুরের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমিকদেরকেই বেশি ভালবাসতেন। বঙ্গবন্ধু ছিলেন একজন শ্রমিক প্রিয় মানুষ।

কবি সিরাজুল ইসলাম ও আযম মনিরের সঞ্চালনায় জমকালো এ মিলন মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মাঈনুদ্দিন আহম্মেদ বাবুল, মহানগর শ্রমিকলীগের সভাপতি হাজী কাজীমউদ্দিন প্রধাণ ও শিক্ষানুরাগী হাজী মঞ্জুর হাসান মেম্বার।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মহানগর শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক শরফুদ্দিন সুজন, সবুজ সিকদার, সাহাবুদ্দিন পাঠান, ১৯নং ওয়ার্ড শ্রমিকলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ নুর হোসেন, সাধারণ সম্পাদক মোঃ মিল্লাত হোসেন, সাংগঠনিক সম্পাদক রতন খান, যুগ্ম সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান, মহানগর যুব মহিলালীগ নেত্রী ডলি আক্তার, বন্দর থানা শ্রমিকলীগের যুগ্ম সম্পাদক পিকে সোহেল, দৈনিক বিজনেস ফাইলের সহ-সম্পাদক নজরুল ইসলাম সরকার নয়ন, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল বন্দর উপজেলা শাখার প্রচার সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহাবুবুর রহমান পলাশ সহ অন্যান্য নেতৃবৃন্দ।