ক্ষমা চাওয়া ছাড়া আমাদের আর কোন পথ নাই: এমপি শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাবার মৃত্যুবার্ষিকীর দোয়ার মাহফিলে সংসদ সদস্য একেএম শামীম ওসমান সরকারের উন্নয়নের কথা তুলে ধরে বলেছেন, শেখ হাসিনার সরকার নারায়ণগঞ্জকে ঢেলে সাজাতে নানামুখী উন্নয়নের পরিকল্পনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।

তিনি জানান, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড দেশের সবচেয়ে আধুনিক সড়কে রূপান্তরসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অত্যাধুনিক ফ্লাইওভার নির্মাণ করা হবে। এছাড়া হার্ট ইনস্টিটিউট, মেডিকেল কলেজ ও পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ব্যাপারেও সরকারের প্রক্রিয়া চলছে। তাই দেশের চলমান অগ্রযাত্রাকে আরো এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থ থাকা প্রয়োজন বলে মনে করেন শামীম ওসমান। তাই প্রধানমন্ত্রীর জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন তিনি।

২০ ফেব্রুয়ারি শনিবার বিকেলে নারায়ণগঞ্জ মাসদাইর জামে মসজিদে আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক ও স্বাধীনতা পদকে ভূষিত প্রয়াত একে এম শামসুজ্জোহার ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তার দুই সন্তান সংসদ সদস্য শামীম ওসমান ও সংসদ সদস্য সেলিম ওসমানের পরিবার এই দোয়ার মাহফিলের আয়োজন করে। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের শুরু থেকে এ কে এম শামসুজ্জোহা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর। ছিলেন গণপরিষদের সদস্য ও স্বাধীনতা পরবর্তী সরকারের সংসদ সদস্য।

ওই দোয়া মাহফিলে দেশের বিরুদ্ধে আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র হচ্ছে জানিয়ে শামীম ওসমান বলেন, দেশকে ধ্বংস করতে দেশে ও বিদেশে বিভিন্নভাবে ষড়যন্ত্রের খেলা হচ্ছে। এই খেলা সরকার পরিবর্তন বা কোন দলের পক্ষে বিপক্ষেও নয়। শুধুমাত্র এই দেশকে আফগানিস্তান ও লিবিয়ার চেয়েও ভয়াবহ খারাপ রাষ্ট্রে পরিনত করার খেলা হচ্ছে। তাই আন্তজার্তিক ষড়যন্ত্র থেকে বাংলাদেশকে রক্ষা করতে হলে মহান আল্লাহর কাছে ক্ষমা চাওয়া ছাড়া আমাদের আর কোন পথ নেই। দলমত ও রাজনৈতিক ভেদাভেদ ভুলে গিয়ে দেশকে ভালোবেসে সবাইকে এক হয়ে দেশের জন্য কাজ করতে হবে। কারণ দেশকে ভালোবাসা ঈমানের একটি অঙ্গ।

দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন শামীম ওসমানের মেঝ ভাই সংসদ সদস্য সেলিম ওসমানসহ পরিবারের অন্যান্য সদস্য ও আওয়ামীলীগের নেতা-কর্মীরা। দোয়া মাহফিল শেষে দুই সাংসদ শামীম ওসমান এবং সেলিম ওসমানসহ পরিবারের সদস্যরা ভাষা সৈনিক এ কে এম শামসুজ্জোহার কবর জিয়ারত করেন।