স্বাধীনতার ৫০ বছর পরেও আমরা গণতন্ত্র পাইনি: সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে একটি স্বাধীন দেশের জন্যে, একটি গণতান্ত্রিক রাষ্ট্রের জন্যে বীর মুক্তিযোদ্ধারা জীবনবাজি রেখে যুদ্ধে ঝাপিয়ে পরেছিলো। কিন্তু স্বাধীনতার ৫০ বছর পরেও সে গণতন্ত্র আমরা ফিরে পাইনি। স্বাধীনতার পক্ষের শক্তি দাবী করা আওয়ামীলীগ সরকার দেশের মানুষের গণতন্ত্র কেড়ে নিয়ে একদলীয় স্বৈরশাসন কায়েম করেছে। তাই দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে আমাদের আন্দোলন সংগ্রাম অব্যাহত রাখতে হবে। আমরা আর কোন বাঁধাই মানবো না। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দুর্বার আন্দোলন গড়ে তুলে এ অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামিয়ে জাতীয়তাবাদী সরকার প্রতিষ্ঠা করতে হবে।

নারায়ণগঞ্জ জেলা শ্রমিক দলের প্রতিষ্ঠাকালীন সভাপতি প্রয়াত নজরুল ইসলামের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। ২০ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের শ্রমিক নেতৃবৃন্দের উদ্যোগে নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের তৃতীয় তলায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ জেলা হোসিয়ারি শ্রমিক দলের সভাপতি আবদুল মতিন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহ-সভাপতি ও মহানগর কৃষক দলের আহবায়ক মনির হোসেন খান, সিনিয়র যুগ্ম আহবায়ক মোস্তফা কামাল, যুবদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক গোলাম মোস্তফা সাগর, জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক, মহানগর যুবদলের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক সাগর প্রধান, যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মুসা, যুবদল নেতা জাহিদ হোসেন, পলাশ প্রধান সুমন, মাহবুব হোসেন, সোনালী ব্যাংক জাতীয়তাবাদী শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, মহানগর শ্রমিক দলের যুগ্ম আহবায়ক লুৎফর রহমান মন্টু, জেলা গার্মেন্টস শ্রমিক দলের সভাপতি নুর মোহাম্মদ, বন্দর উপজেলা শ্রমিক দলের সভাপতি বাবুল মিয়া, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, সিনিয়র সহ-সভাপতি আবে জমজম, মো: সাহবুদ্দিন, মোকতার হোসেন, শ্রী রিপন লাল, আশিকুর রহমান প্রমূখ।

এ সময় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য কামনায় এবং প্রয়াত শ্রমিক দল সভাপতি নজরুল ইসলামের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।