সোনারগাঁও পৌর এলাকায় চুন কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার নোয়াইল এলাকায় অবৈধভাবে গড়ে উঠা চুন কারখানার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন ভ্রাম্যমাণ আদালত। ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে কারখানার মালিক ও শ্রমিকরা পালিয়ে যান। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে অবৈধ আরো ৪’শ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

গ্যাস সংযোগ বিচ্ছিন্নকালে উপস্থিত ছিলেন- তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির প্রকৌশলী আবু রায়হান, প্রকৌশলী রিফাত আবদুল্লাহ, প্রকৌশলী তানভীর আহমদ, সহকারী ব্যবস্থাপক নিলাম্ভর রায় প্রমুখ।

এসময় সোনারগাঁও থানা পুলিশ, সোনারগাঁও ফায়ার সার্ভিস, নারায়নগঞ্জ জেলা রিজার্ভ পুলিশ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযানে সহযোগিতা করেন।

তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির প্রকৌশলী রিফাত আবদুল্লাহ বলেন, দীর্ঘদিন ধরে এ চুন কারখানা অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে ১০-১২টি চুল্লি ব্যবহার করে চুন তৈরি করে আসছে। এ কারখানায় আগেও একাধিকবার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে জরিমানা আদায় করা হয়েছে। দীর্ঘদিন ধরে অবৈধ পস্থা অবলম্বন করে গ্যাস ব্যবহারের ফলে সরকার বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছে। পূণরায় এ চুন কারখানায় অবৈধভাবে গ্যাস সংযোগ দিলে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে। পরে সোনারগাঁও ফায়ার সার্ভিস কর্মীরা চুন কারখানার জলন্ত আগুন নিভিয়ে ভেকুর মাধ্যমে চুল্লিটি গুড়িয়ে দেওয়া হয়।