আড়াইহাজারে আজাদের উপর সন্ত্রাসী হামলা, তৈমূর-মামুনের প্রতিবাদ নিন্দা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও বিএনপির নেতাকর্মীদের উপর আওয়ামীলীগের সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও সদস্য সচিব অধ্যাপক মামুন মাহামুদ। জেলা বিএনপির পক্ষ থেকে তারা এই প্রতিবাদ ও নিন্দা জানান।

১৭ ফেব্রুয়ারি বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃৃতিতে তারা জানান, ১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে আড়াইহাজারে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও নেতাকর্মীদের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার ঘটনায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির পক্ষে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।

বিবৃতিতে তারা বলেন, বিএনপি নেতা নজরুল ইসলাম আজাদ আড়াইহাজার এলাকায় একটি সামাজিক অনুষ্ঠানে যোগদান শেষে বের হয়ে আসলে তিনি এবং তার পরিবারের উপর একদল সশস্ত্র সন্ত্রাসী আচমকা হামলা চালায়। এই বর্বরোচিত হামলা তার পরিবারের লোকজন সহ বিএনপির প্রায় ২০জন আহত হয়। যাদের মধ্যে ৩জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। সন্ত্রাসীরা ৩টি মোটরসাইকেল পুড়িয়ে দেয় এবং প্রায় ৪/৫টি মোটরসাইকেল ছিনতাই করে নিয়ে যায়।

হামলার সময় নজরুল ইসলাম আজাদ ও তার পরিবারের সদস্যরা নিজেদেরকে রক্ষা করতে পাশ্ববর্তী নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য জুয়েল আহমেদের বাড়িতে আশ্রয় নিলে সন্ত্রাসীরা সেই বাড়িতেও হামলা চালায়। ধারালো অস্ত্র ও লাঠিসোটা, রড দিয়ে জুয়েল আহমেদের বাড়িঘর ভাংচুর করে।

বিবৃতিতে আরও বলেন তারা, আমরা মনে করি, শুধুমাত্র ভিন্নমতের রাজনৈতিক সংগঠনের সাথে জড়িত থাকার কারনে প্রতিহিংসার বশবর্তী হয়ে সরকারি দলের মদতে ও সংশ্লিষ্টতায় এই জঘন্য হামলার ঘটনা সংগঠিত করা হয়। তারা বিএনপির নেতাকর্মীর সামাজিক গ্রহনযোগ্যতাকে এতোটাই ভয় পায় যে, বিএনপির নেতাকর্মী কোন সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করলেও তারা তা সহ্য করতে পারে না, হিংস্র পশুর মত আক্রমন করে।

‘আমরা নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র পক্ষ থেকে এই হামলার তীব্র নিন্দা জানাই। এবং এই সন্ত্রাসী হামলার সাথে যারা জড়িত তাদেরকে দ্রুত গ্রেফতার করার জনক্স প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।’