সিটি কর্পোরেশনের ১৯নং ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণে কাউন্সিলর সাগর

সান নারায়ণগঞ্জ টুুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ১৯নং ওয়ার্ডে অতন্ত্য উৎসব মূখর পরিবেশে ২০১৯সালে ভোটার তালিকা হালনাগাদ করা নাগরিকদের স্মার্ট জাতীয় পরিচয় পত্র প্রদান করা হয়েছে।

১৪ ফেব্রুয়ারি রবিবার বন্দরের মদনগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকালে ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত চলা এ কার্যক্রমের সর্বোমোট ৬’শ ৫০টি স্মার্ট কার্ড বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ১৯নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল মোহাম্মদ সাগর।

উদ্বোধনকালে কাউন্সিলর সাগর বলেন, প্রধাণমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আজকের এই স্মার্ট কার্ড তার ভিশন ডিজিটাল বাংলাদেশেরই একটি ধাপ৷

তিনি আরো বলেন, চাকরির আবেদন, পাসপোর্ট প্রাপ্তি ও নবায়ন, ব্যাংক হিসাব খোলা, ড্রাইভিং ও ট্রেড লাইসেন্স প্রাপ্তি, মোবাইল সংযোগ নেয়া সহ ২৫টি সুবিধা পাওয়া যাবে এই কার্ডে। আন্তর্জাতিক মানের কার্ডে জালিয়াতি রোধে রয়েছে আধুনিক নিরাপত্তা ব্যবস্থা। নির্বাচন কমিশনের অনুমতি নিয়ে, কেন্দ্রীয় ডাটাবেস থেকে অনলাইনে এনআইডি নম্বর যাচাইয়েরও সুযোগ থাকছে এতে। তাই আসুন আমরা সবাই বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী’র কাজে সহয়তা করি। এবং দেশ একটি উন্নত রাষ্ট্রে পরিনিত করতে এগিয়ে আসি।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিউলী নওশাদ, মদনগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধাণ শিক্ষক আজিবুর রহমানসহ অনেকেই।

স্মার্ট কার্ড বিতরণী পর্যবেক্ষণ ও পরিদর্শন করেন বন্দর উপজেলা নির্বাচন অফিসার আবুল কালামসহ বিভিন্ন কর্মকর্তারা।