রূপগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে শিক্ষা মেলার ২য় দিনেও ব্যাপক সাড়া

মাহবুব আলম প্রিয়:

রাজধানীর শিল্পকলা একাডেমী জাতীয় চিত্রশালায় আয়োজিত রূপগঞ্জ প্রেসক্লাব ও বগুড়ার আমতলী মডেল স্কুলের শিক্ষা মেলার ২য় দিনে ব্যাপক সাড়া পাওয়া গেছে। এদিন রাজধানীর বিভিন্ন সুনামধন্য প্রতিষ্ঠানের পাশপাশি বিশিষ্ট্যজনেরা এ মেলা পরিদর্শন করেন।

মেলায় দেশের প্রাচীন ইতিহাস থেকে শুরু করে সাম্প্রতিক প্রেক্ষাপটের বিভিন্ন আলোকচিত্র, মুক্তিযুদ্ধকালীন নিদর্শনের পাশাপাশি পূর্বাচলের বাঙ্গাল বাড়ি বাতি ঘরের বিভিন্ন পুরাতন সংগ্রহ শোভা পেয়েছে। এসব পরিদর্শন করে দর্শনার্থীরাও আনন্দিত হয়েছেন।

ভিকারুন্নেছার শিক্ষার্থী ডেইজি বলেন, বাঙ্গাল বাড়ির সংগ্রহগুলোর কথা আমার দাদুর কাছে শুনেছিলাম এখন স্বচক্ষে দেখলাম। মেলার আয়োজক সম্পাদক কলামিষ্ট ও গবেষক লায়ন মীর আব্দুল আলীম বলেন, মেলাটি গত সোমবার থেকে শুরু হয়ে বুধবার পর্যন্ত চলবে।

প্রথম দিনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনসহ বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন। ২য় দিনেও জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলমসহ বিশিষ্টজনেরা ছিলেন। ৩য় দিনের সমাপনীতে এ মেলায় পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) প্রধান অতিথি হিসেবে থাকবেন। সেদিন রূপগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে মুক্তিযুদ্ধ ও সামাজিত গণসচেতনতা ভিত্তিক মঞ্চ নাটক পরিবেশন হবে।

মেলার প্রধান আয়োজক আমতলী মডেল স্কুলের প্রতিষ্ঠাতা সাংবাদিক ও গীতিকার মীর লিয়াকত আলী সিকদার বলেন, রাজধানীর বুকে সদুর আমতলীর শিক্ষার্থীরা তাদের বিভিন্ন মেধা প্রকাশ করেছেন। এতে বগুড়াবাসী ধন্য হলো। এ সময় রূপগঞ্জ প্রেসক্লাবকে ধন্যবাদ জানান তিনি।