প্রধানমন্ত্রীর সঠিক নেতৃত্বে আমরা করোনা আয়ত্ত করতে পেরেছি: বারের সাবেক সভাপতি জুয়েল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

রাজশাহী ইউনিভার্সিটি ল’ এ্যালামনাই এসোসিয়েশন (রুলা) এর উদ্যোগে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় মাস্ক বিতরণ করা হয়েছে। ৭ ফেব্রুয়ারি রবিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নবনির্মিত ডিজিটাল বার ভবনের ২তলায় আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক দুইবারের সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল এই কার্যক্রমের উদ্বোধন করেন। উদ্বোধন শেষে আদালতপাড়ায় আইনজীবীদের এই মাস্ক বিতরণ করা হয়। এর আগে করোনা সচেতনমুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনটিকে ধন্যবাদ জানিয়ে সভায় অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল বলেন, করোনাকালে একজনের কথা বলতে হবে যিনি আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা। চীন থেকে করোনা মহামারি শুরু হয়েছিল, প্রথম দিকে বলা হয়েছিল করোনা যদি বাংলাদেশে আসে তাহলে মহামারি আকার ধারণ করবে। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ও নির্দেশনায় করোনাকে আমরা আয়ত্ত করতে পেরেছি। এদেশে করোনা মহামারি আকার ধারণ করতে পারেনি।

তিনি বলেন, সঠিক নেতৃত্বের কারনে আমেরিকায় ভয়াবহ হলেও বাংলাদেশে সে রকম হয়নি। আমাদের দেশের মানুষ খুব সচেতন। এখনও আমাদের সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

প্রধানমন্ত্রী সহ তিনি এমপি একেএম সেলিম ওসমান ও এমপি একেএম শামীম ওসমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাদের জন্য দোয়া প্রার্থনা করেন।

এতে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আইন শিক্ষার্থী শেখ সাফায়েত আলম সানি। এই মাস্ক বিতরণ কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন তিনি।

 

বক্তব্যে আইনজীবী সমিতিতে আওয়ামীলীগের পূর্ণ প্যানেলের নবনির্বাচিত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শেখ সাফায়েত আলম সানি বলেন, আজকে যে ডিজিটাল বার ভবনের যিনি নির্মাণের ব্যবস্থা করে দিয়েছেন সেই দানবীর এমপি একেএম সেলিম ওসমান সাহেবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। একই সঙ্গে সানি এমপি একেএম শামীম ওসমানের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সভাপতি ফজলে সামস পরশ ভাইয়ের সহধর্মিনী অ্যাডভোকেট নাহিদা সুলতানা যুথী তিনি এই সংগঠনটির সভাপতি। তিনি বাংলাদেশ সুপ্রীম কোর্টে বারের কোষাধ্যক্ষ ছিলেন। নারায়ণগঞ্জে তার তত্ত্বাবধানে এই মাস্ক বিতরণ কর্মসূচি।

করোনা প্রতিরোধের বিষয়ে সরকারের ভুমিকার প্রশংসা করে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সুচারু রূপে সারা বিশ্বের মধ্যে যেভাবে দেশগুলো হিমশিম খেয়েছিল তার মধ্যে আমাদের বাংলাদেশে আমরা ভালভাবে অতিক্রম করতে পেরেছি। তবে আমাদের এখনও সচেতন থাকতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

দেশে এখনও ষড়যন্ত্র চলছে অভিযোগ করে ছাত্রলীগের সাবেক এই সভাপতি বলেন, ১৯৭১ সালে যেই শক্তিগুলো ছিল যারা আমাদের স্বাধীনতার বিরোধীতা করেছিল সেই একইভাবে স্বাধীনতার ৪৯ বছর পরেও তারাই সেই বিরোধীতা করে যাচ্ছে, ষড়যন্ত্র করে যাচ্ছে। তারা ষড়যন্ত্রে লিপ্ত। আজকে যখন আল জাজিরায় আমাদের স্বাধীনতার সার্বভৌমত্বকে আঘাত করার জন্য পরাজিত শক্তিদের মাধ্যমে আমাদের সার্বভৌমত্বকে বিনষ্ট করার পায়তারা চলছে। সেক্ষেত্রে সবচেয়ে অগ্রনী ভুমিকা রাখবে এই আইনজীবী সমাজ। আল জাজিরার বিরুদ্ধে সরকার মামলা করার উদ্যোগ নিয়েছে। সেই বিষয়ে আইনজীবীরা সবচেয়ে বড় ভুমিকা রাখবে।

সভা পরিচালনায় ছিলেন আইনজীবী সমিতির টানা দুইবারের নির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান।

এ সময় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি অ্যাডভোকেট বরুণ চন্দ্র দে, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রবিউল আমিন রনি, সমিতির সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট তাজুল ইসলাম, সমিতির আপ্যায়ণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভুঁইয়া, লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুর রহমান বিপ্লব, কার্যকরী পরিষদ সদস্য অ্যাডভোকেট কামরুল হাসান, অ্যাডভোকেট শরীফুল ইসলাম, কার্যকরী পরিষদের সাবেক সদস্য অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সুজন প্রধান, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও শিক্ষানবিশ আইনজীবী আতাউর রহমান নান্নু প্রমূখ।

করোনা বিষয়ক সচেতনামুলক আলোচনা শেষে শেখ সাফায়েত আলম সানি নিজ হাতে আদালতপাড়ায় আইনজীবীদের মাঝে মাস্ক বিতরণ করেন। তিনি জানান রাজশাহী ইউনিভার্সিটি ল’ এ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট নাহিদা সুলতানা যুথীর সৌজেন্য এই মাস্ক বিতরণ করা হয়। এর আগে আইনজীবী সমিতির নবনির্বাচিত কার্যকরী পরিষদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তিনি।