সর্বশান্ত রোগীর চিকিৎসা সেবায় পাশে দাঁড়ালেন আজমেরী ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত দোলোয়ার হোসেনের চিকিৎসা সেবায় গিয়ে আসলেন নারয়ণগঞ্জের প্রয়াত এমপি নাসিম ওসমান পুত্র আজমেরী ওসমান।

জানা গেছে, গত দেড়মাস আগে একটি সড়ক দূর্ঘটনায় তার মেরুদন্ডের হাড় ভেঙ্গে যায়। এরপর চিকিৎসা সেবা নিতে আসে শহরের বঙ্গবন্ধু সড়কের একটি প্রাইভেট হাসপাতালে। সেখানে চিকিৎসা সেবা বাবদ দেড় লাখ টাকার চুক্তি হলেও সহায়সম্ভল বিক্রি করে সাড়ে ৪ লক্ষ টাকা খরচ দিলেও সুস্থ্য হয়নি দেলোয়ার। তাছাড়া আরো টাকার অভাবে চিকিৎসা সেবা বন্ধ হয়ে যায় দেলোয়ারের।

এতে নিজের সবকিছু বিক্রি করে সর্বশান্ত হয়ে যাওয়ায় কোন উপায় না পেয়ে ভিক্ষা করতে নেমে পথে বসে হাউমাউ করে কাঁদতে থাকেন আহত দেলোয়ারের স্ত্রী। যা আজমেরী ওসমানের নজরে আসলে আহত দেলোয়ারের সহযোগীতায় পাশে থাকবেন বলে তাৎক্ষনিক হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ করলে পূণরায় চিকিৎসা সেবা প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হয়।

১ ফেব্রুয়ারি সোমবার রাতে আজমেরী ওসমানের নির্দেশে আহত দেলোয়ার হোসেনকে দেখতে যান বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান ফাউন্ডেশনের সভাপতি মাহমুদ তরিকুল ইসলাম লিমন। এসময় আহত দেলোয়রের খোঁজ খবর নিয়ে সার্বিক সহযোগীতার আশ্বাস প্রদান করা হয়।

এ বিষয়ে আহত দেলোয়ারের স্ত্রী জানায়, দেড়মাস পূর্বে বরিশালে মোটরসাইকেল দূর্ঘটনায় তার স্বামী দেলোয়ার আহত হয়েছে। ওই হাসপাতালে দেড় লক্ষ টাকা চুক্তিতে অপারেশনের কথা ছিলো। কিন্তু সাড়ে ৪ লক্ষ টাকা খরচ করেও রোগী সুস্থ হয়নি। এ চিকিৎসার জন্য মেয়ের শ্বশুরবাড়ী থেকে দেয়া স্বর্ণ বিক্রি করেছেন। সুদে টাকা নেয়া সহ ছেলের জীবিকা নির্বাহের শেষ সম্বল মিশুক (ব্যাটারী চালিত রিক্সা) বিক্রি করেছেন। তবে হাসপাতাল কর্তৃপক্ষ এখন আরো টাকা না দিলে চিকিৎসাসেবা দিবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন। এতে হতাশায় পড়ে যান দেলোয়ারের স্ত্রী। তাই ভিক্ষা করতে নেমে পড়েছেন। তবে আজমেরী ওসমানের সহযোগীতায় তার স্বামীর চিকিৎসাসেবা হচ্ছে এতে তিনি খুশি।