শীতলক্ষ্যার তীরে কারখানা মার্কেটসহ অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যায় ৩টি কারখানা, পাকা দ্বিতল ভবন, দোকান ঘর সহ অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ।

১ ফেব্রুয়ারি সোমবার শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরের সুলতানা কামাল ব্রিজ সংলগ্ন তারাব খেয়াঘাট ও মার্কেট এলাকায় দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহবুব জামিলের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ- পরিচালক মোবারক হোসেন, সহকারী পরিচালক নূর হোসেন সহ অন্যান্য কর্মকর্তারা। অভিযানকালে বিপুলসংখ্যক পুলিশ, নৌ-পুলিশ, আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীতে সোমবার থেকে ৪দিন ব্যপী অভিযান শুরু হয়েছে। প্রথমদিনে রূপগঞ্জের তারাবো এলাকায় অভিযানে একটি এক্সাভেটর (ভেকু) দিয়ে তিনটি পাকা দোতলা ভবন, ৫টি পাকা একতলা ভবন, ৯টি সেমিপাকা ঘর, ৩৩ টি টিনশেড দোকান, ১টি শিল্পকারখানার গাইড ওয়াল, শবনম ভেজিটেবল ওয়েল মিল ও মোনাকো অটোরিকশার কারখানার বর্ধিতাংশসহ অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। সুলতানা কামাল ব্রিজ সংলগ্ন তারাব এলাকা থেকে কাঞ্চন ব্রীজ পর্যন্ত শীতলক্ষ্যার উভয় তীরে অভিযান চলবে। উচ্ছেদ অভিযান শেষে ওয়াকওয়ে ও বনায়ন করা হবে।