সোনারগাঁয়ে মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই সম্পন্ন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে প্রকৃত মুক্তিযোদ্ধার তালিকা প্রণয়নের জন্য মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কার্যক্রম শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

৩০ জানুয়ারি শনিবার ও ৩১ জানুুয়ারি রবিবার দুই দিনব্যাপী উপজেলা সেমিনার কক্ষে প্রকৃত মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন হয়।

এ সময় ১৫০ জন মুক্তিযোদ্ধার উপস্থিতিতে সনদপত্র ও যাবতীয় কাগজ পত্র যাচাই-বাছাই করা হয়। এছাড়াও প্রতি প্রকৃত মুক্তিযোদ্ধা সনাক্তের জন্য তিনজন প্রকৃত মুক্তিযোদ্ধার স্বাক্ষী নেয়া হয়েছে। যাচাই-বাছাই কমিটিতে দু’দিনে ১শ’ ৫০ জন মুক্তিযোদ্ধার সাক্ষাতকার গ্রহণ করা হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ও যাচাই-বাছাই কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওসমান গনির সভাপতিত্বে কমিটির সদস্য সচিব ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুর ইসলাম, যাচাই-বাছাই কমিটির সদস্য ও জেলা প্রশাসকের পক্ষে জেলা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার-২ বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, স্থানীয় এমপির পক্ষে উপজেলা মুক্তিযোদ্ধার সংসদের সাবেক কমান্ডার সোহেল রানা, গ্রুপ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বজলুল হক, বীর মুক্তিযোদ্ধা আবদুল মালেক, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রতন, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা ডাঃ ফরহাদউদজ্জামান, বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহ আলম, বীর মুক্তিযোদ্ধা আঃ ছালাম ও বীর মুক্তিযোদ্ধা জিয়াউর হাসান প্রমূখ।

যাচাই-বাছাই কমিটির সভাপতি ও ডেপুটি কমান্ডার ওসমান গনি বলেন, প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা প্রণয়নের জন্য দুই দিন শান্তিপূর্ণ পরিবেশে ও স্বচ্ছতার সাথে প্রকাশ্যে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন করেছি। এতে উপজেলার সকল মুক্তিযোদ্ধারা ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণ করেছেন। গত দিনে ১শ’ ৫০ মুক্তিযোদ্ধার যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন হয়েছে। এদের মধ্যে ৬৬ জন মৃত মুক্তিযোদ্ধাও রয়েছেন। কয়েক দিনের মধ্যেই চুড়ান্ত তালিকা প্রকাশ করা হবে

উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুর ইসলাম বলেন, সকল মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে বাচাই-বাছাই কাজ সম্পন্ন করা হয়েছে। বাচাই-বাছাইয়ের ক্ষেত্রে কোন অনিয়মের সুযোগ নেই। দ্রুত চুড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ।