বন্দরের মদনপুরে পরিবহন থেকে চাঁদা আদায়কালে গ্রেপ্তার ৩

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরের মদনপুর এলাকায় র‌্যাব-১১ অভিযান চালিয়ে পরিবহন থেকে চাঁদা আদায়কালে ৩ চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে। ওই সময় চাঁদা আদায়ের নগদ অর্থ উদ্ধার করা হয়। ৩১ জানুয়ারি রবিবার এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার ও অতিরিক্ত পুুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৩১ জানুয়ারি রবিবার দুপুর দেড়টায় র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন মদনপুর বাসষ্ট্যান্ড এলাকায় ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত যাত্রীবাহী বাস থামিয়ে চাঁদা আদায়কালে ৩ জন চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ আনোয়ার হোসেন, মোঃ গিয়াস উদ্দিন ও মোঃ আজিম হোসেন। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির সর্বমোট নগদ ১ হাজার ৩’শ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, পলাতক আসামী মোঃ আনোয়ার হোসেনের নেতৃত্বে একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের বন্দর থানাধীন মদনপুর বাসষ্ট্যান্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত যাত্রীবাহী বিভিন্ন পরিবহনের বাস চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক বাস প্রতি দৈনিক ৮০ টাকা থেকে ১’শ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

কয়েকজন ভুক্তভোগী বাস চালক ও হেলপারের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ কর্তৃক ঘটনার অনুসন্ধান করে সত্যতা পেয়ে মদনপুর বাসষ্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে যাত্রীবাহী বাস থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজির নগদ টাকা উদ্ধার সহ উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ আনোয়ার হোসেন, মোঃ গিয়াস উদ্দিন ও মোঃ আজিম হোসেনকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা দীর্ঘদিন ধরে পলাতক আসামী মোঃ আনোয়ার হোসেনের নেতৃত্বে পরষ্পর যোগসাজশে অবৈধভাবে মদনপুর বাসষ্ট্যান্ড দিয়ে চলাচলরত বিভিন্ন পরিবহনের বাস চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল। তাদের অত্যাচারে বাস চালকরা অতিষ্ট।