বিএনপির ক্যাম্পে আগে গিয়েছি: এমপি শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ পরির্দশনে গিয়ে নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের আওয়ামীলীগের সংসদ সদস্য একেএম শামীম ওসমান সাংবাদিকদের কাছে বলেছেন, নারায়ণগঞ্জে যে কতটা নির্বাচন হয়েছে তার আগে বিশেষ এক শ্রেণী নির্বাচন নিয়ে বিভিন্ন কথা বলে এবং নারায়ণগঞ্জকে অন্যভাবে আখ্যায়িত করার চেষ্টা করে। আমরা যারা রাজনীতি করি, আমরা চেষ্টা করি এই জায়গা থেকে নারায়ণগঞ্জের সুনাম যাতে থাকে সেই ব্যবস্থা গ্রহণ করা।

তিনি আরও বলেন, এ পর্যন্ত যতটা আইনজীবী সমিতির নির্বাচন হয়েছে আমি গর্ব করে বলতে পারি নারায়ণগঞ্জের জনগণ, সকল শ্রেণী-পেশার ও রাজনৈতিক দলের সবাই ভ্রাতৃত্বসূলভ অবস্থানে থেকে এই নির্বাচন করতে পেরেছি।

২৮ জানুয়ারি বৃহস্পতিবার দুপুরে আদালতপাড়ায় আইনজীবী সমিতির নির্বাচন পরিদর্শন করতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমি আমার দলীয় মনোনিত প্রার্থীর ক্যাম্পে না গিয়ে বিএনপির ক্যাম্পে গিয়েছি এবং আমার মনে হয়, এই জায়গাতে আমাদের একটা সৌজন্যতাবোধ থাকা উচিত। কারণ আমাদের ভবিষ্যত প্রজন্মকে এমন একটা স্থানে রাখা উচিত যাতে তারা দেশের জন্য কিছু করতে পারে। পলিটিক্স করি, যার যার প্ল্যাটফর্ম থেকে আমরা কথা বলবো। জনগণ গ্রহণ করবে কি করবে না সেটা জনগণই সিদ্ধান্ত নিবে। এখন পর্যন্ত আমার দেখা মতে নির্বাচন সমীকূল অবস্থায় আছে এবং আমি আশা করি এরকম অবস্থায় যেন নির্বাচনের ফলাফল হবে।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি নেতার মুখে হাত পা ভেঙ্গে দেওয়ার বিষয়টি আমি পত্রপত্রিকায় দেখেছি। আর যিনি বলেছেন তিনি বিএনপির একজন সিনিয়র নেতা। একজন লার্নেড লয়ার যদি বলে হাত পা ভেঙ্গে দিবো, তাহলে আমাদের ভবিষ্যত প্রজন্ম শিখবে কি? যেহেতু তিনি ক্ষমা চান নাই। আমাদের তো ভবিষ্যৎ প্রজন্মকে কিছু শিখাতে হবে। তাই আমি তার হয়ে ক্ষমা চেয়ে নিচ্ছি।

তিনি বলেছেন, আমি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের রুম দেখলাম এটা বসার মতো জায়গা না। আমরা নারায়ণগঞ্জবাসী সেখান থেকে বঞ্চিত। নারায়ণগঞ্জ ক্লাবের সামনে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের জন্য যে ভবনটি করা হয়েছিলো সেটি বিভিন্ন সেক্টর নিতে চায়। আমি এ বিষয়ে তাদের সাথে আলাপ করতে এসেছিলাম যাতে এ ব্যাপারে তাদের মতামত পরিষ্কার থাকে। আমি প্রস্তাব দিয়েছিলাম যাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এ ভবনটি দেওয়া হোক।