সিদ্ধিরগঞ্জে পরিবহন থেকে চাঁদাবাজির দায়ে গ্রেপ্তার ২

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড এলাকায় অভিযান চালিয়ে পরিবহন থেকে চাঁদাবাজির দায়ে দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১ এর একটি টিম। ২৪ জানুয়ারি রবিবার বিকেলে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ২৪ জানুয়ারি রবিবার সকাল সাড়ে ১১টায় র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোডস্থ শিমরাইল নয়ামাটি এলাকায় লেগুনা স্ট্যান্ডে চলাচলরত লেগুনা থামিয়ে চাঁদা আদায়কালে ২ জন চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ তানভীর আহমেদ ওরফে রুবেল মৃধা ও মোঃ মিজানুর রহমান তালুকদার। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির সর্বমোট নগদ ২ হাজার ৪’শ ৫০ টাকা ও চাঁদা আদায়ের ১টি খাতা জব্দ করা হয়।

উপস্থিত স্বাক্ষী ও লেগুনা চালকদের জিজ্ঞাসাবাদ এবং প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, পলাতক আসামী রাশেদের প্রত্যক্ষ মদদে জুয়েল ও রতনের সহযোগিতায় একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোডস্থ শিমরাইল নয়ামাটি এলাকায় লেগুনা স্ট্যান্ডে চলাচলরত লেগুনা চালক ও হেলপারদেরদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক লেগুনা প্রতি দৈনিক ১৫০টাকা থেকে ২০০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

কয়েকজন ভুক্তভোগী চালক ও হেলপারের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ কর্তৃক ঘটনার অনুসন্ধান করে সত্যতা পেয়ে চিটাগাং রোডের শিমরাইল নয়ামাটি এলাকায় অভিযান পরিচালনা করে লেগুনা স্ট্যান্ডে লেগুনা থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজির নগদ ২হাজার ৪৫০টাকা উদ্ধারসহ উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ তানভীর আহমেদ ওরফে রুবেল মৃধা ও মোঃ মিজানুর রহমান তালুকদারকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীরা দীর্ঘদিন ধরে পলাতক আসামী রাশেদ, রতন ও জুয়েলের প্রত্যক্ষ মদদে ও পরষ্পর যোগসাজশে অবৈধভাবে লেগুনা স্ট্যান্ডে চলাচলরত লেগুনা চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।