তুমুল সমালোচনার পর রাজীবকে জেলা বিএনপিতে অন্তর্ভুক্ত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ৩০ ডিসেম্বর নারায়ণগঞ্জ জেলা বিএনপির ৪১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি। কমিটিতে বিগত কমিটির তিনজন সাংগঠনিক সম্পাদকের মধ্যে দুজনকে রাখা হলেও সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীবকে রাখা হয়নি সদস্য পদেও। এই ঘটনায় মাসুকুল ইসলাম রাজীবের হাজার হাজার নেতাকর্মী বেশ হতাশা হয়েছিলেন।

একই সঙ্গে রাজীবের নাম কমিটিতে না থাকায় নারায়ণগঞ্জের মিডিয়া জুড়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। বিএনপির নেতাকর্মীরাও সামাজিক যোগাযোগ মাধ্যম ও মিডিয়াতে রাজীবকে না রাখায় কঠোর সমালোচনা করে বক্তব্য রাখেন। অবশেষে তুমুল সমালোচনার পর মাসুকুল ইসলাম রাজীবকে জেলা বিএনপির আহ্বায়ক কমিটিতে সদস্য পদে অন্তর্ভুক্ত করা হয়েছে। ফলে উৎফুল্ল হয়ে ওঠেছে মাসুকুল ইসলাম রাজীবের হাজার হাজার নেতাকর্মী।

২২ জানুয়ারি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহাম্মেদ স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়, নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক কমিটিতে রাজীবকে সদস্য পদে অন্তর্ভুক্ত করার বিষয়টি। তবে কমিটি গঠনের পর নারায়ণগঞ্জে চাওর করা হয়েছে তারেক রহমানের নির্দেশে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

যে কারনে মাসুকুল ইসলাম রাজীব ও তার অনুগামী নেতারা তারেক রহমানের নির্দেশের প্রতি সম্মান রেখে চুপসে ছিলেন। বিশ্বস্ত সূত্র জানিয়েছে অবশেষে তারেক রহমানের নির্দেশেই মাসুকুল ইসলাম রাজীবকে অন্তর্ভূক্ত করা হয়েছে।

উল্লেখ্য যে, ৩০ ডিসেম্বর অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে আহবায়ক ও অধ্যাপক মামুন মাহামুদকে সদস্য সচিব করে জেলা বিএনপির ৪১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির অনুমোদন দেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিগত জেলা বিএনপির কমিটিতে সাংগঠনিক সম্পাদক ছিলেন মাসুকুল ইসলাম রাজীব, জাহিদ হাসান রোজেল ও নজরুল ইসলাম পান্না মোল্লা। রোজেল ও পান্না মোল্লাকে যুগ্ম আহ্বায়ক পদে রাখা হলেও রাজীবকে কমিটিতে সদস্য পদও রাখা হয়নি। অবশেষে রাজীবকে সংযুক্ত করা হলো।

এর আগে রাজীব নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের আহ্বায়ক পদে ছিলেন। এ ছাড়াও কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য ও পরবর্তীতে সহ-সাংগঠনিক সম্পাদক ছিলেন। সরকারি তোলারাম কলেজ ছাত্র-ছাত্রী সংসদের ভিপি ছিলেন। একই সময়ে তিনি সরকারি তোলারাম কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক পদেও ছিলেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে মাসুকুল ইসলাম রাজীবের অনুগামী এ জেলায় হাজার হাজার নেতাকর্মী তৈরি হয়েছে। এ জেলায় রাজীব রাজপথ কাপানোর মত বহু শোডাউন করেছেন। রাজীব রাজপথে নামলেই শত শত নেতাকর্মী তার ডাকে রাজপথে নামে।

জেলা বিএনপিতে অন্তর্ভুক্ত করার বিষয়ে জানতে চাইলে মাসুকুল ইসলাম রাজীব দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সান নারায়ণগঞ্জকে বলেন, দলের জন্য কাজ করলে দল মূল্যায়ন করবেই, এটাই তার প্রমাণ। দলের যেকোন সিদ্ধান্তের প্রতি আমার সম্মান ও শ্রদ্ধা রয়েছে। দলের যেকোন দায়িত্ব পালনে আমি সচেষ্ট এবং শতভাগ বিলিয়ে দিব। আগামীতে দলের কর্মসূচিতে রাজপথে থাকবো ইনশাহআল্লাহ।