বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়বো, এটাই প্রতিজ্ঞা: এমপি বাবু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু তাঁতী লীগের এক অনুষ্ঠানে বলেছেন, বাংলাদেশ তাঁতী লীগ আওয়ামীলীগের একটি ভ্রাতৃপ্রতিম সংগঠন হিসেবে পাকিস্তানী শোষণবিরোধী আন্দোলন ও মহান মুক্তির সংগ্রামে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। জাতির জনকের রাজনীতি বাংলার কৃষক, শ্রমিক, তাঁতী, কুমার, কামার তথা সর্বস্তরের আপামর জনতার জন্য।

তিনি বলেন, পূর্ব বাংলার অর্থনীতিতে তাঁত শিল্পের একটি গুরুত্বপূর্ণ অবস্থান ছিল। কিন্তু তাঁত শিল্পীদের উপযুক্ত পারিশ্রমিক ও সম্মান দিতে পশ্চিমাদের ছিল অনীহা। তাঁদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে বঙ্গবন্ধু তাঁতী লীগ গঠন করেন এবং আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম অঙ্গ সহযোগি সংগঠন হিসেবে অন্তর্ভূক্ত করেন। বাংলাদেশের তাঁত শিল্পের সুনাম ছিল বিশ্বজোড়া। পরিবেশ বান্ধব তাঁত শিল্পের পুনঃবিন্যাসে আমাদের মনোনিবেশ করতে হবে।

২১ জানুুয়ারি বৃহস্পতিবার বিকেলে উপজেলার মুক্তিযোদ্ধা এস এম মাজহারুল হক অডিটরিয়ামে আড়াইহাজার উপজেলা তাঁতী লীগের আয়োজনে বাংলাদেশ তাঁতী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ এসব কথা বলেন।

এমপি নজরুল ইসলাম বাবু আরও বলেন, ‘জাতির পিতা যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশের স্বপ্ন দেখতেন, সেই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করব-তাঁতী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এটাই আমাদের প্রতিজ্ঞা। মুজিব আদর্শের প্রতিটি কর্মীরও এটাই প্রতিজ্ঞা।’

সাইদুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খুরশীদ আলম সরকার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূইয়া, মেয়র সুন্দর আলী, উপজেলা আওয়ামীগের যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক জুয়েল, ইউপি চেয়ারম্যান আবু তালেব মোল্লা, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী রাজীবুল ইসলাম জুয়েল, সাবেক ভিপি নাঈম আহম্মেদ মোল্লা, উপজেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক সুমন আহম্মেদ প্রমুখ।