আড়াইহাজারে বিএনপি নেতা সুমনের স্পিনিং মিলে গভীর রাতে আগুন!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমনের মালিকানাধীন আড়াইহাজারে অবস্থিত জাহিন স্পিনিং মিল নামে একটি সূতা উৎপাদনকারী মিলে আগুন লেগেছে। ২১ জানুয়ারি গভীর রাতে মিলে আগুন লাগার ঘটনায় রহস্যের সৃষ্টি হয়েছে। কারন মিলের ভেতরে তখন কেউ ছিল না। যে কারনে কোন হতাহতের ঘটনা ঘটেনি। এতেই মালিকপক্ষ দাবি করেছে তাদের ১৫ কোটি টাকার ক্ষতিসাধিত হয়েছে। এর আগেও সুমনের কারখানায় আগুন লাগার ঘটনা ঘটেছিল। কিন্তু তখনও কোন হতাহতের ঘটনা ঘটেনি।

মিলের জেনারেল ম্যানেজার শেখ আাসাদুল্লাহ দাবি করেন, ওই সময় বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে সাড়া মিলে মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। মিলের তুলা, ধুনো, সুতা এবং মেশিনপত্র সবই পুড়ে গেছে। ধ্বসে পড়ে মিল ভবনের চার দিকের দেয়াল। মিলে থাকা তুলার গোডাউন সম্পূর্ণভাবে পুড়ে ভষ্মীভূত হয়। নষ্ট হয় ১২টি ক্লোন ভোম মেশিন, ৫টি ড্রইং মেশিন, ৬টি সিমপ্লেক্স মেশিন, ২টি কমপ্রেসার মেশিন এবং স্পীনিং মেশিনের সম্পূর্ণ সেট।

আড়াইহাজার ফায়ার সার্ভিসের ইনচার্জ মোঃ শাহজাহান জানান, আড়াইহাজার, সোনারগাঁ, মাধবদী এবং কাঞ্চন থেকে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট এসে চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হয়। রাতেই আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হোসেন ঘটনাস্থল পরিদর্শণ করেন ।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, ঘটনার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে এবং অগ্নিকান্ড পরবর্তী সম্ভাব্য লুটপাট প্রতিরোধের জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।