জুতা পায়ে চেয়ারে দাঁড়িয়ে হুমায়ুন, মুছলেন মোহসীন, বিচার চাইলেন জুয়েল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেল জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবিরের বিরুদ্ধে জেলা আইনজীবী সমিতির সকল আইনজীবীর প্রতি বিচারের ভার দিয়েছেন সমিতির সাবেক দুইবারের সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল।

এর কারন হিসেবে জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ১৮ জানুয়ারি সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে আওয়ামীলীগ ও বিএনপির দুটি প্যানেলের ১৭জন করে ৩৪জন আইনজীবী তাদের নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

দুপুরে এই প্রচারণার শেষ পর্যায়ে আইনজীবী সমিতির ভবনের সামনে সমাবেশ করছিলেন আওয়ামীলীগের আইনজীবীরা। একই সময়ে ডিজিটাল বার ভবনের ভেতরে আইনজীবীদের উদ্দেশ্যে বক্তব্য রাখছিলেন বিএনপি প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির আইনজীবীদের বসার চেয়ারে জুতা পায়ে দাঁড়িয়ে বক্তব্য রাখছিলেন। বক্তব্য শেষে সরকার হুমায়ুন কবির চেয়ার থেকে নেমে গেলে বার সভাপতি ও সভাপতি প্রার্থী মোহসীন মিয়া সেই চেয়ারটি নিজ হাতে মুছে দেন।

পরবর্তীতে বার ভবনের সামনে আবারো আওয়ামীলীগের আইনজীবীরা জমায়েত হয়ে সরকার হুমায়ুন কবির চেয়ারে জুতা পায়ে দাঁড়িয়ে বক্তব্য রাখার বিষয়ে আওয়ামীলীগের আইনজীবীরা ক্ষোভ প্রকাশ করে বক্তব্য রাখেন এবং নিন্দা জানান। ওই সময় সমিতির সাবেক সভাপতি হাসান ফেরদৌস জুয়েল বলেন, নির্বাচনে দুজন সভাপতি প্রার্থীই যোগ্য। কিন্তু একজন প্র্রার্থী আইনজীবীদের বসার চেয়ারে জুতা পায়ে দাঁড়িয়ে বক্তব্য দিলেন, আরেকজন সভাপতি প্রার্থী সেই চেয়ারের ধুলো নিজ হাতে মুছে দিলেন। এখন বিচারের ভার সকল আইনজীবীদের উপর ছেড়ে দিলাম।

অন্যদিকে জানাগেছে, এদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে নির্বাচনী প্রচারণায় নেমেছে আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত মোহসীন-মাহবুব প্যানেলের ১৭ জন আইনজীবী। সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রার্থীরা ফুুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেন।

নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে সভাপতি পদে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মাহবুবুর রহমান এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে সভাপতি পদে অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট কামাল হোসেন মোল্লা প্রতিদ্বন্ধিতা করছেন।