অন্যায়ের বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করব: এসপি হারুন

আবদুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিবেদক:

আবারো ভূমিদস্যূ সন্ত্রাসী মাদক ব্যবসায়ী চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোরতার কথা জানালেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ। নারায়ণগঞ্জ পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশ সুপার ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধনী খেলায় সাংবাদিকদের প্রশ্নে তিনি এমন এ কথা বলেন। ওই টূর্ণামেন্টের আয়োজনের উদ্দেশ্য জানতে চাইলে পুুলিশ সুপার বলেন, আসলে আমাদের পুলিশ সদস্যরা প্রতিদিন সকাল বিকেল রাত পর্যন্ত কাজ করে। তাই তাদের বিনোদনের জন্য একটা খেলাধুলার ব্যবস্থা করেছি। একটা ফুটবল টূর্ণামেন্টের আয়োজন করেছি। আগামী ২৮ তারিখ চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে এবং পাশাপাশি আমরা একটি কালচারাল অনুষ্ঠানেরও আয়োজন করেছি। থাকবে সাংবাদিকদের সঙ্গেও খেলা।

ছবি- প্রতিযোগী দলের গোল পোস্টের দিকে শট খেলছেন এসপি হারুন অর রশীদ।

তিনি আরও বলেন, উদ্দেশ্য পুলিশ ফোর্সেসকে চাঙ্গা করা। পুলিশ যেনো তার কাজ কর্ম সফলতার সহিত করতে পাওে এবং মাদকের বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে, চাঁদাবাজের বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে পারে। এসব বিষয়ে পুলিশের মধ্যে যেনো একটি সম্প্রীতি প্রীতি এবং সকল পুলিশ সদস্যরা যেনো অভিভাবকের মত আচরণ তারা পায়। আজকের এই খেলায় কনেস্টবল, পুলিশ সুপার অতিরিক্ত পুুলিশ সুপার সকলে এক সাথে মিলে প্রমাণ করেছি আমরা সবাই এক। সবাই পুলিশের সদস্য। আমরা সব সময় অন্যায়ের বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করব। সকলের মনোভাব সতেজ রাখা ও মনকে চাঙ্গা রাখার উদ্দেশ্যেই এই খেলার আয়োজন করা।

ছবি- পুলিশ সুপার টূর্ণামেন্টের উদ্বোধন করেন এসপি হারুন অর রশীদ।

নারায়ণগঞ্জে পুলিশ সুপার হিসেবে হারুন অর রশীদ যোগদানের পর জেলায় মাদক ব্যবসায়ী, ভূমিদস্যূ ও চাঁদাবাজ সন্ত্রাসীদের বুকে রীতিমত কাঁপুুনি তুলে দিয়েছেন তিনি। তবে তিনি শুধু অপকর্মকারীদেরই কাঁপিয়ে দেন না সেটাও প্রমান করলেন নারায়ণঞ্জ পুলিশ লাইন্স মাঠে আয়োজিত পুলিশ সুপার ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধনী খেলায়। উদ্বোধনী ম্যাচে পুলিশ সুপারের পায়ে বল আসার সঙ্গে সঙ্গে দর্শক সাড়িতে থাকা পুলিশ সদস্যদের উল্লাসই তা প্রমান করলো। এছাড়াও খেলায় সাধারণ মানুষও হয়েছেন দর্শক। তার দলের দেয়া ৪টি গোলের মধ্যে দুটি গোল করেছেন পুলিশ সুপার। পরে এ আয়োজনের উদ্দেশ্য নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ।

ছবি- পুলিশ সুপার টূর্ণামেন্টের উদ্বোধনী খেলায় দুই দলের খেলোয়ার।

২৪ ফেব্রুয়ারি রবিবার বিকেলে সাড়ে ৪টায় নারায়ণগঞ্জ পুলিশ লাইন্স মাঠে পুলিশ সুপার ফুটবল টূর্ণামেন্ট-২০১৯ উদ্বোধন করেন নারায়ণগঞ্জ পুলিশ সুপার হারুন অর রশীদ। প্রথম দিনের খেলায় অংশগ্রহণ করেছে পুলিশ সুপার হারুন অর রশীদের লাল দল ও অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলামের হলুদ দল। নারায়ণগঞ্জে পুলিশ প্রশাসনের এই প্রথম আয়োজিত টূর্ণামেন্টের উদ্বোধনী খেলায় পুলিশ সুপার দল বিজয়ী হয়।

ছবি- প্রতিদ্বন্ধি দলের গোল পোস্টের দিকে শট খেলছেন এসপি হারুন অর রশীদ।

উদ্বোধনী খেলায় পুলিশ সুপারের লাল দল অতিরিক্ত পুলিশ সুপারের হলুদ দলকে ৪-০ গোলে পরাজিত করে টূর্ণামেন্টর বিজয় সূচনা করে। ৬০ মিনিটের এই খেলায় বিজয়ী দলের (লাল দল) অধিনায়ক পুলিশ সুপার হারুন অর রশীদ দুইটি গোল করে সেরা খেলোয়ার হন তিনি।

ছবি- বল দিয়ে গোল পোস্টের দিকে এসপি হারুন অর রশীদ।

জানাগেছে, এই টূর্ণামেন্টে ৫টি দল অংশগ্রহণ করবে। জেলা পুলিশ বাহিনীকে ৪টি ভাগে ভাগ করে ৪টি দল এবং আরেকটি দলে থাকবে নারায়ণগঞ্জের সাংবাদিকদের দল। আগামী ২৮ ফেব্রুয়ারি টূর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। টূর্ণামেন্টে বেলুন উড়িয়ে উদ্বোধন করেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ। এসময় অন্যান্য পুলিশের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। খেলায় পুুলিশ কনস্টেবল থেকে শুরু করে জেলা পুলিশ সুপার পর্যন্ত এ খেলায় অংশগ্রহণ করেন। প্রথম দিনের খেলায় চোখ ধাঁধালো শট খেলেন পুলিশ সুপার। দর্শকদের বিনোদন সৃষ্টি করেন তিনি।