শহরে হকার উচ্ছেদের পূর্বে পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ মিছিল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

‘পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ চলবে না’ এই শ্লোগানে নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে হকারদের বসতে দেওয়ার দাবি বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জ শহরের হকাররা।

১৪ জানুয়ারি বৃহস্পতিবার বিকেলে চাষাঢ়া শহীদ মিনারে থেকে হকার নেতা আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে শহরে বিক্ষোভ মিছিল বের হয়।

বিক্ষোভ মিছিল একটাই শ্লোগান ভাত দে, কাপড় দে, নাইলে হকার বসতে দে। পুলিশ দিয়ে নির্যাতন চলবে না, চলবে। মিছিলটি চাষাঢ়া শহীদ মিনার হতে শুরু করে নগরীর ২নং রেল গেইট ঘুরে প্রেস ক্লাব এসে শেষ হয়।

এ সময় তারা তাদের উপর জুলুম, নির্যাতন ও গ্রেফতার বন্ধ করার দাবি জানান। বিক্ষোভ মিছিল শেষে বক্তব্যে হকার্স সংগ্রাম পরিষদের আহবায়ক আসাদুল ইসলাম আসাদ বলেন, বঙ্গবন্ধু সড়ক চাষাঢ়া থেকে গ্ৰীন্ডলেজ ব্যাংক পর্যন্ত নাকি মন্ডল পাড়া পর্যন্ত। যদি মন্ডলপাড়া পর্যন্ত হয় তাহলে পুরা বঙ্গবন্ধু সড়কের হকার উচ্ছেদ করেন। শুধু চাষাঢ়া থেকে গ্ৰীন্ডলেজ হকার উচ্ছেদ হয় কেনো? কেনো মন্ডলপাড়া পর্যন্ত হয় না। আমার কাছে আমার হকার ভাইয়েরা প্রশ্ন রাখছেন। পুলিশ প্রশাসনের কাছে অনুরোধ আপনারা বলে দেন বঙ্গবন্ধু সড়ক কতটুকু। তাহলে আমার হকাররা আর বসবে না।

তিনি আরো বলেন, ওসি সাব আপনি চাষাঢ়া থেকে গ্ৰীন্ডলেজ ব্যাংক পর্যন্ত উচ্ছেদ করবেন না। করলে পুরা বঙ্গবন্ধু সড়ক উচ্ছেদ করেন। আগে বাকী টুকু করেন, পরে দিকে উচ্ছেদ করবেন। বসলে পুরাটা বসবে নাহলে কেউ বসবে না। হইলে বঙ্গবন্ধু সড়কের নাম আলাদা করে দেন, তা নাহলে কেনো দীর্ঘ দিন যাবৎ হকারদের গ্ৰীন্ডলেজ ব্যাংক সোনালী চাষাঢ়া পর্যন্ত বসতে দিচ্ছেন না তার জবাব হকাররা ও নারায়ণগঞ্জবাসী জানতে চায়। এর উত্তর আপনাকে দিতে হবে। আমি এই প্রশ্নের উত্তর এসপির কাছ থেকে নিয়া আসবে।