সিদ্ধিরগঞ্জে ১০ হাজার লিটার চোরাই ফার্নিশ তেল উদ্ধার, গ্রেপ্তার ১

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ হতে ১০ হাজার লিটার চোরাই ফার্নিশ তেল উদ্ধার করা হয়েছে। ওই সময় চোরাই চক্রের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তারও করা হয়। ১১ জানুয়ারি সোমবার র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী এ তথ্য জানান।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি’র একটি আভিযানিক দল গত ১০ জানুয়ারি রবিবার সন্ধ্যা সাতটায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন আটি গ্রামের ছাপাখানার দক্ষিণ পাশে মোঃ হান্নান প্রধানের ফার্নিশ তেলের হাউজে বিশেষ অভিযান পরিচালনা করে ১টি তেলের ট্যাংকার ট্রাক ভর্তি ১০ হাজার লিটার চোরাই ফার্নিশ তেল উদ্ধারসহ চোরাই চক্রের সক্রিয় সদস্য আসামী মোঃ জাহাঙ্গীর আলমকে গ্রেপ্তার করা হয়। এ সময় চোরাই কাজে ব্যবহৃত ১টি তেলের ট্যাংকার ট্রাক জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো কেন্দ্রিক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে যা বিভিন্ন সময় পত্র পত্রিকায় খবর ও অনুসন্ধানী রিপোর্টে উঠে আসে। পলাতক আসামী হান্নান প্রধানের প্রত্যক্ষ মদদে উক্ত ডিপো হতে অবৈধ উপায়ে তেল সংগ্রহ করে মাটির নিচে ৫০/৬০ হাজার লিটার ধারণ ক্ষমতার তেলের হাউজ তৈরি করে চোরাই ফার্নিশ তেল গোডাউনে মজুদ করে এবং রাতের অন্ধকারে তেলের ট্যাংকার ট্রাকে করে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ ও বিক্রয় করে আসছে।

গ্রেপ্তারকৃত আসামী পলাতক আসামীর পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে উপস্থিত সাক্ষীদের সম্মুখে স্বীকার করে। উল্লেখ্য, পলাতক আসামী হান্নান প্রধান এর বিরুদ্ধে ইতোঃপূর্বে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় বিভিন্ন অপরাধ সংঘটনের দায়ে ১০টি মামলা চলমান রয়েছে।