কালের কন্ঠের প্রতিষ্ঠাবার্ষিকীতে নারায়ণগঞ্জে ৮জনকে বিশেষ সম্মাননা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দৈনিক কালের কণ্ঠ পত্রিকার ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী অর্থাৎ ১২ বছরে পদার্পণ উপলক্ষে নারায়ণগঞ্জে ৮ জনকে বিশেষ সম্মাননা ও ৩ জন দুঃস্থকে সাহায্যের হাত বাড়িয়েছে শুভসংঘ নারায়ণগঞ্জ জেলা।

১০ জানুয়ারি রবিবার বিকেলে রাইফেল ক্লাবে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) এমপি একেএম শামীম ওসমান।

শুভসংঘ নারায়ণগঞ্জের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাজী মামুনুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, পুলিশ সুপার মো. জায়েদুল আলম।

শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য হরিহরপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক কাজী মো. শহীদুল্লাহকে, মুক্তিযুদ্ধের জন্য বীর মুক্তিযোদ্ধা বিজয় চন্দ্র সরকার, করোনা বীর হিসেবে জেলা করোনা ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম, ক্রীড়াক্ষেত্রে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু, দক্ষ সংগঠক হিসেবে চন্দন শীল, কালের কণ্ঠ’র সাথে ১১ বছর সম্পৃক্ত থাকায় জেলা প্রতিনিধি দিলীপ কুমার মণ্ডল, রত্নগর্ভা মা মনোয়ারা বেগম ও সমাজ হিতৈষী হিসেবে রামপ্রসাদ ঘোষকে সম্মাননা দেওয়া হয়।

তাঁদের প্রত্যেককে একটি ক্রেস্ট ও চাদর (শাল) প্রদান করা হয়। এছাড়াও ৫ম শ্রেণির প্রতিবন্ধী ছাত্রী সুবর্ণা আক্তার কুলসুমকে একটি হুইল চেয়ার ও ক্র্যাচ, রিক্সাচালক জুলহাসকে বস্ত্র, নগদ অর্থ ও মেধাবী ছাত্র পিয়াল চন্দ্র দাসকে শিক্ষাউপকরণ ও লেখাপড়া করতে সহযোগিতার ঘোষণা দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান কালের কণ্ঠ ও বসুন্ধরা গ্রুপের ভূয়সী প্রশংসা করে বলেন, এই পত্রিকাটি শুরু থেকেই মুক্তিযুদ্ধের পক্ষের কথা বলে আসছে। ২০১০ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের দিন কালের কণ্ঠের যাত্রা শুরু হয়ে আজও সত্যের পথে অবিচল রয়েছে।

তিনি বলেন, দিন দিন জনপ্রিয় হয়ে উঠা পত্রিকাটি সাদাকে সাদা বলে আর কালোকে কালোই বলে। আর বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে সবসময়ই জোড়ালোভাবে প্রচার করে পজিটিভ বাংলাদেশ গড়তে সাহায্য করছে। এ ব্যাপারে বসুন্ধরা গ্রুপও পত্রিকাটিকে যথাযথভাবে পৃষ্ঠপোষকতা দিয়ে আসছে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, সদর মডেল থানার ওসি মো. শাহ জামান, ফতুল্লা মডেল থানার ওসি মো. আসলাম হোসেন, সিদ্ধিরগঞ্জ থানার ওসি মো. মশিউর রহমান, ট্রাফিক পরিদর্শক কামরুল ইসলাম, ট্রাফিক পরিদর্শক বিশ^জিৎ সাহা, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, বিকেএমইএর সহসভাপতি মোর্শেদ সারওয়ার সোহেল, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের পরিচালক ফারুক বিন ইউসুফ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, জেলা হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস, মহানগরের সভাপতি লিটন চন্দ্র পাল, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রঞ্জিত মণ্ডল, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি এস এম ইকবাল রুমী, জেলা স্কাউট রোভারের কমিশনার আরিফ মিহির, সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সিটি প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটু, সাধারণ সম্পাদক সৈয়দ আল রহমান লিংকন, ব্যাংক এমপ্লয়ীজ ফেডারেশনের সভাপতি আব্দুল কাদির, ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি শরীফুল হক, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, দৈনিক অগ্রবাণী পত্রিকার যুগ্ম সম্পাদক উত্তম সাহাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ। এ সময় ১১ পাউন্ডের একটি কেক কাটা হয়।