মহিলা পরিষদ নেত্রী আয়শা খানমের স্মরণে মোম প্রজ্জ্বলন ও নীরবতা পালন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ মহিলা পরিষদের নেত্রী নারী আন্দোলনের অগ্রসেনানী, বীরমুক্তিযোদ্ধা আয়শা খানমের প্রয়ানে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ মহিলা পরিষদ সারা দেশে একযোগে জানুয়ারী শুক্রবার বিকাল ৫টা ৩০ মিনিটের সময় হতে ৬টা পযন্ত মোমবাতি প্রজ্জ্বলন ও ১ মিনিট নীরবতা কর্মসূচি পালন করে। নারায়ণগঞ্জ জেলা শাখা অত্যান্ত ভাব গাম্ভীর্যের মাধ্যমে কর্মসূচী সংগঠন কার্যালয়ে পালন করে।

মুক্তিযোদ্ধা আয়েশা খানম বাষট্টির ছাত্র আন্দোলন, উনসত্তরের গণঅভুর্থান এবং মহান মুক্তিযোদ্ধসহ সকল প্রগতিশীল আন্দোলনের সক্রিয় সংগঠক ছিলেন। তিনি ছাত্র জীবন শেষে বঞ্চিত, নিপীড়িত অধিকারহীন নারীদের অধিকার আদায়ে আমৃত্যু নিয়োজিত ছিলেন। তার মৃত্যুতে বাংলাদেশের নারী আন্দোলন এক অকৃতিম অভিভাবক হারালো।

জেলার পক্ষে অংশগ্রহণ করেন, সভাপতি ও কেন্দ্রীয় সহ সভাপতি লক্ষ্মী চক্রবর্তী, সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সহ সভাপতি আনজুমান আরা আকসির, সহ সভাপতি ও কেন্দ্রীয় প্রশিক্ষণ গবেষণা ও পাঠাগার সম্পাদক রীনা আহাম্মেদ, সাধারণ সম্পাদক এডভোকেট হাসিনা পারভীন, সহ সাধারণ সম্পাদক রহিমা খাতুন, সংগঠন সম্পাদক প্রীতিকণা দাস, লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম, প্রশিক্ষণ সম্পাদক তড়িতা সাহা, সমাজ কল্যাণ সম্পাদক রওশন আরা পারুল, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক লায়লা ইয়াছমিন, রাশিদা বেগম, সুজাতা আফরোজ প্রমুখ।