একঝাঁক আওয়ামীলীগ নেতা নিয়ে সোনারগাঁয়ে আনোয়ারের রাজনৈতিক মহড়া!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রীতিমত রাজনৈতিক মহড়া দিয়েছেন জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন। বিশেষ করে যেসব নেতারা সোনারগাঁয়ে স্থানীয় মহাজোটের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বিরোধী এবং জেলা পর্যায়ের রাজনীতিতে যারা ওসমান বিরোধী বলয় হিসেবে পরিচিত সেইসব নেতাদের নিয়ে অনেকটা কৌশলী রাজনৈতিক মহড়া দিয়েছেন আনোয়ার হোসেন।

এর কারন হিসেবে নেতাকর্মীরা মনে করছেন, গত বছরের ১৭ নভেম্বর সোনারগাঁও জি.আর ইনস্টিটিউশন স্কুুল এন্ড কলেজের গেটের সামনে লাগানো জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের নামফলক কে বা কারা ভেঙ্গে ফেলে। ওই ঘটনার জের ধরে আওয়ামীলীগের নেতারা এবং আনোয়ার হোসেনও স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকাকে দায়ী করেন। সোনারগাঁয়ে যারা এমপি খোকা বিরোধী তারাও আন্দোলনে নামেন এবং নারায়ণগঞ্জে যারা ওসমান পরিবার অর্থাৎ শামীম ওসমান বিরোধী বলয় তারাই মুলত এমপি খোকার বিরুদ্ধে আন্দোলনে নামেন। তবে সেই ঘটনার সমাপ্তি দিয়েছিলেন আনোয়ার হোসেনই। এবার এই দুই গ্রুপের মাঝে নতুন করে যোগ হয়েছেন সিআইপি ফেরদৌস ভুঁইয়া মামুনও। তাদের সকলকে নিয়ে সোনারগাঁয়ে একটি উন্নয়নমুলক কাজের উদ্বোধন করতে গেলে আওয়ামীলীগের একঝাঁক নেতার দেখা মিললো।

ঘটনা সূত্রে জানাগেছে, আওয়ামীলীগের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ও জেলা আওয়ামীলীগের সদস্য মাহফুজুর রহমান কালামকে নিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের একটি উন্নয়নমুলক কাজের উদ্বোধন করেছেন জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন। একই সঙ্গে উপস্থিত ছিলেন সম্প্রতি আলোচিত জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক থেকে অব্যাহতিপ্রাপ্ত জাহাঙ্গীর আলমও।

জানাগেছে, সোনারগাঁও পৌরসভার ইছাপাড়া বাইতুল আকসা নবনির্মিত জামে মসজিদের উদ্ধোধনের সময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগের এসব নেতারা।

৮ জানুয়ারি শুক্রবার বাদ জুম্মা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জামে মসজিদটি উদ্ধোধণ করেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন।

এ সময় অন্যান্যদের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, সিআইপি ফেরদৌস ভূঁইয়া মামুন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আরজু রহমান ভুঁইয়া, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক থেকে অব্যাহতিপ্রাপ্ত ও জেলা পরিষদ সদস্য জাহাঙ্গীর আলম, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য মাহফুজুর রহমান কালাম, জেলা পরিষদ সদস্য ও প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুঁইয়া ও মোস্তাফিজুর রহমান মাসুম, মেয়র পদপ্রার্থী গাজী মুজিবুর রহমান, মসজিদ কমিটির সেক্রেটারী নুরে আলম সহ বিভিন্ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।