এমপি বাবুর কব্জায় আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগ!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। নারায়ণগঞ্জ-২(আড়াইহাজার) আসনের আওয়ামীলীগের এমপি নজরুল ইসলাম বাবুকে সভাপতি ও খুরশীদ আলম সরকারকে সাধারণ সম্পাদক করে এই কমিটির অনুমোদন করেন জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল। ৭ জানুয়ারি রাতে এই কমিটির অনুমোদন দেয়া হয়।

তবে এই কমিটিতে প্রত্যেকেই এমপি নজরুল ইসলাম বাবুর অনুগামী ও বলয়ের নেতারা। যার মধ্যে উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি শাহজালাল মিয়া ও সাবেক সেক্রেটারি অ্যাডভোকেট আব্দুর রশিদ ভুঁইয়াকে মুলত বিরোধীতা করার কারনেই তাদেরকে বাদ দিয়ে এই নতুন কমিটি গঠন করার ব্যবস্থা করেন এমপি বাবু। তবে তাদের দুজনকেই সদস্য পদে রাখা হয়েছে। ভবিষৎে নেতৃত্বে ফিরে আসার সম্ভাবনা তাদের শেষ বলা চলে।

একইভাবে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু ও যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজের বলয় থেকে এমপি বাবুর বলয়ে আসা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকারকেও সদস্য পদে রাখা হয়েছে। তবে মিজানুর রহমান বাচ্চু ও ইকবাল পারভেজকে সদস্য পদেও রাখা হয়নি। কিন্তু জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সুন্দর আলীকে ঠিকিই কমিটিতে রাখা হয়েছে। ফলে মিজানুর রহমান বাচ্চু ও ইকবাল পারভেজকে না রাখার বিষয়টি প্রশ্নবিদ্ধ।

কয়েক মাস পূর্বেও জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলকে নিয়ে এমপি নজরুল ইসলাম বাবুর বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামীলীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজমের কাছে ডজন খানিক অভিযোগ দিতে গিয়েছিলেন ইকবাল পারভেজ ও মিজানুর রহমান বাচ্চু। অবশেষে সেই আব্দুল হাই ও বাদলই এই কমিটির অনুমোদন দিলেন। যেখানে ইকবাল পারভেজ ও মিজানুর রহমান বাচ্চুকেই রাখা হলো না।

এছাড়াও গত জাতীয় সংসদ নির্বাচনে ইকবাল পারভেজের পক্ষে সক্রিয় থাকা সাবেক এমপি এমদাদুল হক ভুঁইয়াকেও সদস্য পদে রাখা হয়নি। কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও সাবেক রাষ্ট্রদূত মমতাজ হোসেনকেও রাখা হয়নি সদস্য পদে।

কমিটিতে সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক খুরশীদ আলম সরকার ছাড়াও সহ-সভাপতি পদে মিয়া মোহাম্মদ আলাউদ্দীন, কাজী বেনজীর আহামেদ, সিরাজুল ইসলাম ভুঁইয়া, লিয়াকত হোসেন, সামসুজ্জামান, আবু তালেব মোল্লা, মনির হোসেন সিকদার, মোহাম্মদ মেহের আলী মোল্লা, রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মোজ্জামেল হক জুয়েল, হালিম সিকদার, মাহাবুবের রহমান রোমান এবং সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, সাইফুর রহমান ও মোহাম্মদ আমান উল্লাহকে রাখা হয়েছে।