আজাদের বাড়িতে কর্মীসভা: কেন্দ্রীয় নেতার ভাষ্য ‌’ভাইয়ের নির্দেশে কমিটি হবেনা’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের বাড়ির ওঠানে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের আওতাধীন আড়াইহাজার উপজেলা কমিটির কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম ও সাধারণ সম্পাদক মাহাবুব রহমান যখন আগেই আজাদের কাছে বিকি হয়ে গেছেন তখন কর্মীসভায় কেন্দ্রীয় নেতা আনু মোহামুদ বলছেন, ‌’কোন ভাইয়ের নির্দেশে কমিটি হবেনা!

জানাগেছে, আড়াইহাজার উপজেলা, আড়াইহাজার পৌর ও গোপালদী পৌর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। ৭ জানুয়ারি বৃহস্পতিবার সকাল দশটায় আড়াইহাজারের পাচরুখী এলাকায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের বাড়িতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আনু মোহাম্মদ শামীম আজাদ‌ বলেছেন, সরকার হটাতে চাইলে আন্দোলনের কোন বিকল্প নাই। তাই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সারাদেশ স্বেচ্ছাসেবক দলকে সুসংগঠিত করার লক্ষ্যে প্রতিটি বিভাগে কাজ করছে সাংগঠনিক টিম। এদেশের মানুষের গণতন্ত্র পুনরুদ্ধার ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে প্রতিটি জেলা, উপজেলা ও পৌরসভায় সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হবে।

তিনি আরও বলেন, কমিটি গঠন না হলে আন্দোলন বেগবান হবে না। সকলের ঐক্য মতের ভিত্তিতে একটি স্বচ্ছ ও গ্রহণযোগ্য কমিটি গঠন করা হবে। বিগত দিনে রাজপথে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে যারা মামলা হামলা ও নির্যাতনের স্বীকার হয়েছেন সেই সব রাজপথের লড়াকু সৈনিকদের নিয়ে কমিটি গঠন করা হয়। যারা ত্যাগী যোগ্য সেই তাদেরকে নিয়ে কমিটি হবে। কোন ভাই বোন বা নেতার নির্দেশে কমিটি হবে না।

তিনি বলেন, এই অবৈধ ভোটারবিহীন সরকার এদেশের মানুষের গণতন্ত্র হত্যা করেছে। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে। এদেশের ভোটের অধিকার ফিরিয়ে আনতে মানুষের গণতন্ত্রের জন্য যুদ্ধ করতে হবে। স্বৈরাচারী সরকারের পতন ঘটাতে রাজপথে কাজ করবে স্বেচ্ছাসেবক দল। দেশের গণতন্ত্রের উদ্ধারে রাজপথে যুদ্ধ করতে হবে স্বেচ্ছাসেবক দলের প্রত্যেকটির নেতাকর্মীকে।

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহাবুব রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি (ঢাকা বিভাগ) আরিফ হোসেন হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক আজগর হায়াত লিমন, সহ-সাধারণ সম্পাদক মাহমুদুল বারী, সহ- সাংগঠনিক সম্পাদক আকরামুজ্জামান টুকন, আমন্ত্রিত অতিথি নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান আব্দু, কেন্দ্রীয় যুবদলের সাবেক সদস্য সাদেকুর রহমান সাদেক, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হাবিবুর রহমান হাবু, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও আড়াইহাজার উপজেলা যুবদলের আহ্বায়ক জুয়েল আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন সালু, আড়াইহাজার উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মঞ্জুরুল হোসেন মোল্লা, আড়াইহাজার উপজেলা স্বেচ্ছাসেবক দলের পদপ্রার্থী নাজমুল হাসান বাচ্চু প্রমুখ।