ফতুল্লায় ২৫ বছর ধরে ছাত্রলীগের কমিটি নাই, কমিটি চাইলেন সাইফুল্লাহ বাদল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল বলেছেন, আওয়ামীলীগের কান্ডারী হচ্ছে ছাত্রলীগ। আর আওয়ামীলীগকে জাগ্রত করে এই ছাত্রলীগ। দলীয় পোস্টার লাগানো থেকে শুরু করে মিছিল মিটিংয়ে মিছিলে অগ্রনী ভূমিকা পালন করে ছাত্রলীগ। সেই ছাত্রলীগকে আমরা দীর্ঘদিন ধরে সফলতা এনে দিতে পারিনি। যার কারনে তারা এখনো পিছিয়ে রয়েছে। ছাত্রলীগের জেলা কমিটির মধ্যে থেমে যায়। কিন্তু থানা ও ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন না হওয়ায় মাঠ পর্যায়ে তারা সক্রিয় ভূমিকা পালন করতে পারছে না। আগামীতে যেন থানা ও ইউনিয়নের ছাত্রলীগের কমিটি গঠন করা হয় আমাদের সেই চিন্তাই করতে হবে।

৪ জানুয়ারি সোমবার রাতে কাশিপুর ফরাজীকান্দায় শহীদ দেলোয়ার হোসেন ভাষানী স্মৃতি সংসদ প্রাঙ্গনের মাঠে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বাষিকী উপলক্ষে কাশিপুর ইউনিয়ন ছাত্রলীগের আয়োজনে আলোচনা সভা ও শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, অতি দুঃখের সহিত বলতে হয় গত আনুমানিক ২৫ বছর ধরে ফতুল্লা থানা ও বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের কমিটি হয় না। কমিটি না হওয়ার কারনে ছাত্রলীগ উজ্জীবিত হতে পারছে না। ছাত্রলীগের মাধ্যমে কর্মী বৃদ্ধি পায়। এই ছাত্রলীগ পাড়া মহল্লায় দলীয় প্রচার প্রচারনায় ভূমিকা পালন করে। তাই শামীম ওসমানের হাতকে শক্তিশালী করতে আমাদের ছাত্রলীগের কমিটি গুলো করা দরকার।

সাইফউল্লাহ বাদল আরো, আজকের এ অনুষ্ঠানে হেলাল, সাজনু উপস্থিত। তারা এক সময়ে ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছে। তাদের আদর্শ নিয়ে ছাত্রলীগের যারা রাজনীতি করেছে তারা আজকে বড় বড় জায়গায় অবস্থান করছে। তারাও শামীম ওসমানের হাতে গড়া তৈরি। আমি চাই আগামীতে যেন ছাত্রলীগের কমিটি গুলো গঠন করে ছাত্রলীগকে উজ্জীবিত করতে হবে।

অনুষ্ঠানে কাশিপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা আরাফ উল্লাহ মহানের সভাপতিত্বে ছাত্রলীগ নেতা রিয়াজ উদ্দিন কবির ও সোলয়মান ইমরানের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূইয়া সাজনু, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আইয়ুব আলী, সাধারণ সম্পাদক এমএ সাত্তার প্রমুখ। অনুষ্ঠানে উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ।

এদিকে অনুষ্ঠানে ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদলের বড় ছেলে মোছাব্বির আলম নয়ন, সংযুক্ত আরব আমিরাতের যুবলীগোর কেন্দ্রীয় কমিটির সহসভাপতি জিএম রাজুর মাতা ও পরিবহন ব্যবসায়ী মোক্তার হোসেনের রুহের আত্মার মাগফিরাত কামনায় দোয়া প্রার্থনা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কাশিপুর ইউনিয়ন ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি রুহুল আমিন, ফতুল্লা থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রেহান শরীফ বিন্দু,জেলা ছাত্রলীগের যুগ্ম সস্পাদক মাজেদুর রহমান, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সস্পাদক মাহাবুব হাসান সৌরভ, কাশিপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সস্পাদক এমদাদুল হক খোকা, ফতুল্লা থানা যুবলীগ নেতা নাজমুল হাসান সাজন, যুবলীগ নেতা সাইফুল ইসলাম রনি সহ অন্যান্য নেতৃবৃন্দ।