আমি ৪৫ বছর যাবত মানুষের জন্য রাজনীতি করে আসছি: খোকন সাহা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

মহানগর আওয়্মাীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা বলেছেন, ‘জীবনে কিছু চাওয়া-পাওয়ার জন্য রাজনীতি করি নাই। জননেত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছিলেন, মানুষের বিপদে পাশে দাঁড়ানোর জন্য। সেই নির্দেশেই আজ আমরা নিজেদের সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছি।

১ জানুয়ারি শুক্রবার বিকেলে নগরীর ২নং রেল গেটস্থ আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খোকন সাহা ওই কথা বলেন।

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উদ্যোগে দুঃস্থদের মাঝে ওই শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।

অ্যাডভোকেট খোকন সাহা এসময় আরও বলেন, ‘এই যে করোনাকলীন সময়ে, নারায়ণগঞ্জের কোন মানুষ কি না খেয়ে মারা গেছে? আমি সহ আমার দলীয় নেতাকর্মীরা, বিত্তবান ব্যক্তিরা যার যার সামর্থ্য অনুযায়ী সাধারণ মানুষের পাশে গিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। আমি নিজের থেকেও দিয়েছি, আবার অন্যের কাছ থেকে চেয়ে এনেও সহযোগিতা করেছি।’

খোকন সাহা আক্ষেপের সুরে প্রশ্ন রাখেন, ‘করোনাকালীন সময়ে নারায়ণগঞ্জের যাদের কাছ থেকে এই নগরবাসী সহযোগিতা প্রত্যাশা করেছিল, তারা কিন্তু আসে নাই, আসবেও না। রাজনীতি হলো মানুষের কল্যাণের জন্য।আমি রাজনীতি করছি ৪৫ বছর যাবত। আমি মানুষের জন্য রাজনীতি করি।’

প্রধানমন্ত্রীর উন্নয়ণের প্রশংসা করে তিনি আরও বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ণের পাশাপাশি অসহায় দরিদ্র মানুষদের জন্য অনেক কাজ করেছেন। যেমন, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, নানা রকমের ভাতা সরকার দিচ্ছেন। আপনারা সবাই আমার নেত্রী শেখ হাসিনা ও নেতা শামীম ওসমানের জন্য দোয়া করবেন।’

খোকন সাহা আরও বলেন, ‘আজকে আমরা এখানে কোন উন্নয়ণ নিয়ে কথা বলবো না। উন্নয়ণের কথা বলতে গেলে অনেকে রাগ করেন। আজকে এখানে শেখ হাসিনা শিশু-কিশোর পরিষদের আয়োজনে যে কম্বল বিতরন করা হচ্ছে, তা সংগঠনটির নেতাকর্মীদের নিজেদের অর্থায়ণে কেনা হয়েছে। আমি কিংবা আমার দল থেকে কোন অর্থ দেয়া হয়নি।

নারায়ণগঞ্জ জেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন খান ওবায়েদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সাফায়েত আলম সানি।

নারায়ণগঞ্জ জেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাধারন সম্পাদক এম এ স্বপন মন্ডলের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- মহানগর শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি ফাহিম ভুইয়া এমিল, সহ-সভাপতি ঈসমাইল হোসেন, জেলা ছাত্রলীগের সহ সভাপতি এসএম আনন্দ হোসেন, সদর থানা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি রেজাউর রহমান আলিফ, সাধারণ সম্পাদক আল সাফা সিডনী।

এছাড়াও উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ, ১৪ নং ওয়ার্ড শাখার সভাপতি শাওন সূত্রধর, সাধারণ সম্পাদক আরিয়ান খান, ১১নং ওয়ার্ডের সভাপতি তুর্য, ১৫নং ওয়ার্ডের সাধারন সম্পাদক মোঃ সারোয়ার, সাংগঠনিক সম্পাদক মোঃ রাব্বি, সোনারগাঁ উপজেলা শাখার সভাপতি নাহিদুল ইসলাম খোকন, ফতুল্লা থানা শাখার সভাপতি আল আমিন সহ অন্যান্য নেতৃবৃন্দগণ।