বিজয় দিবসে সোনারগাঁও কাঁচপুর ইউনিয়নের ২১জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর শিল্পাঞ্চল শ্রমিক লীগের পক্ষ থেকে কাঁচপুর ইউনিয়নের ২১জন বীরমুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেয়া হয়েছে।

২৯ ডিসেম্বর মঙ্গলবার সকালে সোনারগাঁও ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় কাঁচপুর শিল্পাঞ্চল শ্রমিক লীগের কার্যালয়ে কাঁচপুর শিল্পাঞ্চল শ্রমিক লীগের সভাপতি হাজী আব্দুল মান্নানের পৃষ্ঠপোষকতায় এক অনাড়ম্বর অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে সকল মুক্তিযোদ্ধাকে মুজিব কোট ও পাঞ্জাবী উপহারস্বরূপ দেয়া হয়েছে।

উক্ত অনুষ্ঠানে আসন্ন কাঁচপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি, কাঁচপুর শিল্পাঞ্চল শ্রমিক লীগের সভাপতি ও সোনারগাঁও ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল মান্নানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সোনারগাঁ উপজেলার সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সোহেল রানা ও বিশেষ অতিথি হিসেবে কাঁচপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার, কাঁচপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আসন্ন কাঁচপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব ওবায়দুল হক মাস্টার উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় বীরমুক্তিযোদ্ধা সোহেল রানা বলেন, ‘মুক্তিযোদ্ধারা জাতীয় বীর। তারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তারা যুদ্ধে গিয়েছিলো বলে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি এবং এখানে দাড়িয়ে আমরা আজ কথা বলতে পারছি। দীর্ঘ ৫০ বছর পর হলেও অত্র ইউনিয়নের মুক্তিযোদ্ধাদেরকে যে সম্মান দেয়া হয়েছে তার জন্য আব্দুল মান্নানকে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। কোন চাওয়া পাওয়ার জন্য আমরা মুক্তিযুদ্ধে যাইনি। এই দেশ তোমাদের কাছে আমানত রেখে গেলাম। মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ও নতুন প্রজন্মকে আহবান জানাবো তোমরা সোচ্চার থাকবে এবং সঠিকভাবে দেশকে এগিয়ে নিয়ে যাবে’।

সভাপতির বক্তৃতায় হাজী আব্দুল মান্নান বলেন, ‘যারা নিজের জীবনের পড়োয় না করে বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধে ঝাপিয়ে পড়ে বাংলাদেশকে স্বাধীন করেছেন তাদেরকে শ্রদ্ধা জানাচ্ছি। যার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হত না সেই জাতির জনক বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী বিধায় আজ মুক্তিযোদ্ধারা সম্মান পাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ দেশে ব্যাপক উন্নয়ন হচ্ছে। তাই ঈর্ষান্বিত হয়ে একটি মহল ষড়যন্ত্র করছে। রাজাকারদের প্রেতাত্মাকে বিতাড়িত করতে প্রয়োজন হলে আমরা আবারও গর্জে উঠবো। আর ভালো একটি জায়গা দেখে কাঁচপুরে মুক্তিযোদ্ধাদের জন্য একটি অফিস করার ক্ষেত্রে আমার পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা করা হবে’।

সোনারগাঁও ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ নূর নবীর সঞ্চালনায় কাঁচপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন, কাঁচপুর ইউপি’র ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার ইসরাত জাহান পারুল, সাবেক মহিলা মেম্বার আনোয়ারা বেগম, নারায়ণগঞ্জ মহানগর মহিলা আওয়ামী লীগ নেত্রী জোৎস্না বেগম, সোনারগাঁও উপজেলা শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ হানিফ, সদস্য সচিব সৈয়দ মশিউর রহমান শামীম, কাঁচপুর ইউনিয়ন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, কাঁচপুর শিল্পাঞ্চল শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক লিটন মিয়া ও কাইয়ুম সহ অত্র ইউনিয়নের সকল মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতৃবৃন্দ ও শ্রমিক লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।