ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা: খালেদা জিয়ার মুক্তির দাবিতে সাখাওয়াতের শ্লোগান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এসে বিএনপি নেতাকর্মীদের নিয়ে অনেকটা শোডাউন করেই কারাগারে থাকা দলের প্রধান বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্লোগান তুলেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি দেশব্যাপী আলোচিত আইনজীবী নেতা অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

জানাগেছে, ২১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার আন্তজার্তিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবসে প্রভাত ফেরিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে নারায়ণগঞ্জ চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেছেন সাখাওয়াত হোসেন খান। এর আগে নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের সামনে থেকে মহানগর বিএনপির নেতাকর্মীদের নিয়ে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে র‌্যালীতে শ্লোগান তুলে এসে চাষাড়া শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান বিএনপির এই আলোচিত নেতা।

অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের নেতৃত্বে এ র‌্যালীতে শ্লোগান ছিল ‘শহীদ জিয়া অমর হোক’ ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ ‘একটাই উক্তি, খালেদা জিয়ার মুক্তি’। এর আগে সাখাওয়াত হোসেন খান নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, একুশের চেতনায় বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। আর সেই একুশের চেতনা বাস্তবায়ন করে দেশের হারিয়ে যাওয়া গণতন্ত্র আবারো ফিরিয়ে আনা হবে। কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে এদেশের মানুষকে স্বৈরাচারী শাসন শোষণ থেকে মুক্ত করবে দেশের মানুষ। তাই প্রতিটি জিয়ার সৈনিককে ধৈর্য ধারণ করতে হবে এবং ভবিষ্যত আন্দোলন সংগ্রামের জন্য নিজেদের প্রস্তুত রাখতে হবে।

এসময় সাখাওয়াত হোসেন খানের সঙ্গে উপস্থিত ছিলেন- বন্দর থানা বিএনপির সাবেক সভাপতি আমান উদ্দিন আমান, বিএনপি নেতা মনির হোসেন খান, সোনারগাঁ থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক কাজী নজরুল ইসলাম টিটু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, বিএনপি নেতা আমিনুল ইসলাম, লুৎফর ররহমান মন্টু, আমিরুল ইসলাম বাবু, বাবুল হোসেন, ফিরোজ, শহীদ হোসেন, বন্দর থানা ছাত্রদলের সাবেক সভাপতি মহিউদ্দিন শিশির, বন্দর উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন আহমেদ, মহানগর মৎস্যজীবী দলের সাধারণ সম্পাদক পারভেজ মল্লিক, যুবদল নেতা রোমান হোসেন, সাজেদুল ইসলাম সেলিম, মনজরুল আলম মুসা, নবী হোসেন নবু, ছাত্রদল নেতা লিংকন খান, মৎস্যজীবী দলের নেতা দেলোয়ার হোসেন শাহ্, ছাত্রদল নেতা ইব্রাহীম বাবু, লিরাজ খান, শেখ শহিদুল ইসলাম, আব্দুল মতিন ভুইয়া, হযরত আলী, আনোয়ার ফকির, আল আমিন ও অপু রহমান প্রমুখ।