সাতখুনের নূর হোসেনকে দিয়ে সোনারগাঁয়ে অস্ত্রের ঝনঝনানি সোনারগাঁবাসী ভুলেনি: এমপি খোকা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত সম্পর্কে এমপি লিয়াকত হোসেন খোকা বলেছেন, সোনারগাঁয়ের সাবেক এমপি কায়সার সম্পত্তির জন্য তার মাকে পর্যন্ত কোর্টে দাঁড় করিয়েছে। সেই কায়সারের কাছে সোনারগাঁবাসী কি আশা করতে পারে? ঠুনকো সম্পত্তির জন্য যে তার মায়ের বিরুদ্ধে মামলা করে, মাকে কোর্টে কাঠগড়ায় দাড় করায় তার কাছ থেকে জনগণ কি পাবে?

জানাগেছে, ২৬ ডিসেম্বর শনিবার নারায়ণগঞ্জ সোনারগাঁ পৌরসভায় ৪টি আরসিসি ও সিসি রাস্তার কাজের এবং আরো দুটি পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করেছেন এমপি লিয়াকত হোসেন খোকা। শনিবার বিকেলে প্রথমে পৌরসভার পানাম দুলালপুর থেকে বাড়িগন্দ্রব রাস্তাটির উদ্বোধন করেন তিনি। সেখান থেকে পরে বাড়িগন্দ্রব হয়ে হামছাদী পঞ্চবটি, বাড়িগন্দ্রব থেকে প্রেমের বাজার বড়ইকান্দি রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করেন তিনি। এ ছাড়াও দরপত ঠোটালিয়ার একটি পাকা রাস্তা ও ফতেকান্দি এলাকার কবরস্থান, ঈদগাহর রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করেন।

এসব কাজ উদ্বোধন করার সময় হাজার হাজার মানুষ সেখানে জমায়েত হয়। এসব কাজগুলো কখনও পায়ে হেটে হেটে কখনও অটোরিক্সায় চড়ে তিনি উদ্বোধন করেছেন। তার এমন সব কাজগুলোর উদ্বোধনের সময় পৌরসভার ওইসব এলাকাবাসীর মাঝে অনেকটা উৎসবের আমেজ সৃষ্টি হয়। সেখান থেকে অটোরিক্সায় চড়ে এমপি খোকা দরপত ঠোটালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সমাবেশে যোগদান করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে পৌরসভার সার্বিক উন্নয়ন কল্পে ও মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা আলোচনায় বক্তব্য রাখেন এমপি খোকা।

পৌর নাগরিক কমিটির সভাপতি ও পৌরসভার মেয়র সাদেকুর রহমান ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পৌর নাগরিক কমিটির সাধারণ সম্পাদক ও সোনারগাঁ পৌরসভার সাবেক মেয়র সাইদুর রহমান মোল্লা, আসন্ন পৌর নির্বাচনে পৌর নাগরিক কমিটির মেয়র পদপ্রার্থী ডালিয়া লিয়াকত।

প্রধান অতিথির বক্তব্যে এমপি খোকা বলেছেন, আমি খোকা কখনো ধোকাবাজি করিনা, যা পারবো না তা বলবো না, যা পারি তা করি, জনগণের সঙ্গে ধোকাবাজি করিনা, করবোনা।

জনগণের দাবির প্রেক্ষিতে অবৈধ গ্যাস সংযোগ নিয়ে এমপি বলেন, সোনারগাঁয়ের যে গ্যাস কাটা হয়েছে আমি জননেত্রী শেখ হাসিনার কাছে ডিউ লেটার দিয়ে প্রধানমন্ত্রীর হাতে পায়ে ধরে হলেও সোনারগাঁয়ের গ্যাস আমি বৈধ করার চেষ্টা করবো। যারা অবৈধ গ্যাস বাণিজ্য করে কোটিপতি হয়েছে তাদেরকে আপনারা নতুন করে কোন টাকা দিবেন না। যারা টাকা নিয়েছে আপনারা তাদেরকে ধরেন।

এমপি বলেন, পৌরসভার নাগরিক কমিটি এবং কাউন্সিলরদের সাথে আলোচনা করে মানুষের চাহিদা অনুযায়ী প্রতিটি ওয়ার্ডের রাস্তাঘাটের উন্নয়ন করবো। পৌরসভার নাগরিক কমিটির আহবানে আমার সহধর্মিণী ডালিয়া লিয়াকতকে আগামী পৌরসভা নির্বাচনে মেয়র হিসেবে প্রার্থী করা হয়েছে।

জেলা আওয়ামীলীগ সদস্য মাহফুজুর রহমান কালামকে ইঙ্গিত করে এমপি খোকা বলেন, সাত খুনের নূর হোসেনকে দিয়ে সোনারগাঁয়ের অস্ত্রের ঝনঝনানি সোনারগাঁবাসী ভুলে যায়নি।

তবে এখানে উল্লেখ্যযে, সাতখুনের পূর্বে সোনারগাঁও উপজেলা পরিষদের একটি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মাহফুজুর রহমান কালামের পক্ষে সোনারগাঁয়ে ভোট প্রার্থনায় এসেছিলেন নূর হোসেন। ওই সময় নূর হোসেনের বডিগার্ডদের হাতে বিপুল পরিমান অস্ত্র দেখা গিয়েছিল। ওই সময় অপর চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেন অভিযোগ করেছিলেন, নূর হোসেন অস্ত্রের মহড়া দিয়ে কালামের পক্ষে ভোট প্রার্থনা করছেন।

কালামকে ইঙ্গিত করে এমপি খোকা আরও বলেন, কদিন আগে একটি অনুষ্ঠানে একজন বললো আমি খোকা আগে কোথায় ছিলাম? আমি তোদেরকে চলতে চাই তোদের মত শয়তানদের মানুষ করার জন্য আল্লাহ আমাকে সোনারগাঁয়ে পাঠিয়েছেন। আমি সত্যের পক্ষে থাকবো, জীবনের শেষ সময় পর্যন্ত শয়তানদের বিরুদ্ধে আর সত্যের পক্ষে থাকবো।

এ সময় আরও উপস্থিত ছিলেন, পৌর নাগরিক কমিটির সহ-সভাপতি আনোয়ার হোসেন, পৌর নাগরিক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এমএ জামান, সহ-সভাপতি রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক আবু নাঈম ইকবাল, সহ-সভাপতি মোহাম্মদ আলী, যুগ্ন সম্পাদক মোতালিব মিয়া স্বপন, সহ-সভাপতি লিয়াকত আলী, সহ-সভাপতি গরীব নেওয়াজ, অর্থ সম্পাদক জাকির ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহীন মিয়া, কাউন্সিলর জাহেদা আক্তার মনি, ১নং ওয়ার্ড জাতীয়পার্টির সভাপতি আক্তার হোসেন ভুঁইয়া, সাধারণ সম্পাদক সাবেক কাউন্সিলর জসিমউদ্দীন ও সাংগঠনিক সম্পাদক শামীম মিয়া প্রমূখ।