বড়দিনে শিপনের নেতৃত্বে পূজা পরিষদের শুভেচ্ছা বিনিময়

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

যিশুখ্রিষ্ট ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষে বঙ্গবন্ধু সড়কের সাধু পৌলের গির্জা ও সিরাজউদ্দৌলা সড়কের ব্যাপ্টিস্ট চার্চে খ্রিষ্টান ধর্মের মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

২৫ ডিসেম্বর শুক্রবার সকালে বঙ্গবন্ধু সড়কের সাধু পৌলের গির্জা ও সিরাজউদ্দৌলা সড়কের ব্যাপ্টিস্ট চার্চে জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপনের নেতৃত্বে শুভেচ্ছা বিনিময় করেন এবং বড় দিনের উপহার সামগ্রী তুলে দেন নেতৃবৃন্দ।

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন বলেন, ২ হাজার বছর আগে এই শুভদিনে পৃথিবীকে আলোকিত করেন যিশুখ্রিষ্ট। যিনি পৃথিবীতে ছড়িয়েছেন শান্তির বার্তা। কুমারী মাতা মেরীর কোলে জন্ম হয়েছিল খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্টের। তৎকালীন সময়ের এই সমাজ ব্যবস্থায় উনাকে অনেক চড়ার উৎরাই হয়েছে। এই সত্য ন্যায় প্রতিষ্ঠা করতে গিয়ে উনাকে অনেক পরিশ্রম করে হয়েছিলো। যিশুখ্রীস্ট শান্তি ও সৌহার্দ্যের বারতা নিয়ে পৃথিবীতে এসেছিলেন, নিপীড়িত ও নির্যাতিত মানুষকে দিয়েছিলেন মুক্তির বার্তা। কিন্তু মানুষের মুক্তির এই বার্তা বয়ে আনার জন্য তাকে চরম কষ্ট ও নির্যাতন ভোগ করতে হয়েছিল।

তিনি আরোও বলেন, মানব কল্যাণের জন্য শান্তি বানী রেখেছেন যিশুখ্রিষ্ট। আমরা যদি যিশুখ্রিষ্ট রেখে যাওয়া বানী মোতাবেক চলি। আমাদের মধ্যে ধর্ম বর্ণের কোন বিভেদ নাই। এই মর্মে আমরা একসাথে এই দেশে মিলে মিশে বসবাস করবো। এই বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ। বর্তমান সরকার অসাম্প্রদায়িক চেতনার সরকার। এই বাংলাদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে সমান অধিকার নিয়ে বসবাস করবো। আমরা সেই নীতিতে বিশ্বাস করি।

বাংলাদেশ এই সংস্কৃতি ও অসাম্প্রদায়িক চেতনা অব্যাহত থাকুক। খ্রিষ্ট ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড়দিন উপলক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর এবং প্রয়াত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোপিনাথ দাস সংঘের পক্ষে থেকে সবাইকে শুভ বড় দিনের শুভেচ্ছা ও অভিনন্দন।

এ সময় উপস্থিত ছিলেন, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ কুমার দাস, পূজা পরিষদ নেতা রিপন ভাওয়াল, তপন গোপ সাধু, সুশীল দাস, সঞ্জয় কুমার দাস, কৃষ্ণ আচার্য, শংকর কুমার, জেলা যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ভজন চন্দ্র দাস প্রমুখ।