সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগকে বিতর্কিত করার চেষ্টার অভিযোগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির স্বাক্ষরিত মেয়র প্রার্থীদের নাম প্রস্তাব করার চিঠি পোষ্ট করে একটি কু-চক্রিমহল অপপ্রচার চালিয়ে আহ্বায়ক কমিটিকে বির্তকিত করার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। ৯ ডিসেম্বর বুধবার রাতে স্থানীয় একটি অনলাইনে তিনি এমন অভিযোগ করেন।

তিনি মিডিয়াতে বলেছেন, সোনারগাঁও পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্ত মোতাবেক গত ৭ ডিসেম্বর একটি সভা করে পৌর আওয়ামীলীগের মনোনয়ন প্রার্থীদের নাম প্রস্তাব করি। সেখানে আহবায়ক কমিটির সিদ্ধান্ত মোতাবেক মেয়র পদপ্রার্থী ৬ জন প্রার্থীর নাম প্রস্তাব করা হয়েছে। এদের মধ্যে আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা, ছাত্রলীগ, যুবলীগ, মহিলালীগ ও আইনজীবী সহ ৬ জন প্রাথীর রয়েছেন এবং তাদের সবাইকে আমরা যোগ্য মনে করে ৬ জনের নামই প্রস্তাব করি। যাতে কেউ নাম নিয়ে প্রশ্ন তুলতে না পারে। কিন্তু বুধবার বিকেলে দেখলাম আমাদের নাম ও স্বাক্ষর জাল করে তারিখবিহীন আওয়ামীলীগের প্যাডে হুবহু আরেকটি চিঠি পোষ্ট করা হয়েছে। তাতে দেখা গেছে আহবায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়ার স্বাক্ষরটি স্পট জাল, যে স্বাক্ষর তিনি কখনো কোথাও ব্যবহার করেননি। আর আমার স্বাক্ষরটিও জাল যেটার মধ্যে কিছু ত্রুটি রয়েছে। আমি মনে করি কোন দুষ্ট চক্র আমাদের সফল কাজকে প্রশ্নবিদ্ধ করে ফায়দা হাসিলের চেষ্টা করেছেন। কারন সোনারগাঁ আওয়ামীলীগের আহবায়ক কমিটি দূর্ণীতিমুক্ত ও সমালোচনার উর্ধ্বে।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের সিদ্ধান্ত মোতাবেক আমরা দলকে পরিচালিত করে সকল কর্মসুচি সফলভাবে পালন করছি। আগামী পৌরসভা নির্বাচনে শেখ হাসিনা যাকে মনোনয়ন দিবেন সেই হবে উপজেলা আওয়ামীলীগের প্রার্থী। আমরা যে কোন মুল্যে আমাদের নেতাকর্মীদের নিয়ে পৌরবাসীর ভোটে নৌকা প্রতিককে বিজয়ী করে সোনারগাঁও পৌরসভাটি শেখ হাসিনাকে নববর্ষের শুভেচ্ছা জানাবো ইনশাল্লাহ।

অন্যদিকে আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে সোনারগাঁও পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে মাঠে কাজ করছেন উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজী মজিবুর রহমান, বাংলাদেশ আওয়ামীলীগ উপ-কমিটির সাবেক সহ সম্পাদক ও ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ছগীর আহমেদ, নারায়ণগঞ্জ জেলা যুব আইনজীবি পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট আবু তাহের ফজলে রাব্বী, বাংলাদেশ যুব মহিলা লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বদরুন্নেছা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি নাছরিন সুলতানা ঝরা, সোনারগাঁও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা ওসমান গণি ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক উপ-সম্পাদক মোহাম্মদ হোসাইন।