ছবিতে ভোট: উপরে হুমায়ুন-জাকির প্যানেল, নিচে ভাসানী-মামুন প্যানেলের প্রচারণা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নারায়ণগঞ্জ জেলা শাখার কমিটি গঠনকল্পে আগামী ৯ ডিসেম্বর সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে ভোট গ্রহণের মাধ্যমে নেতৃত্ব বাছাই হবে। তবে এই ভোট গ্রহণের পূর্বেই আইনজীবীরা বলছেন- এখানকার দুটি বলয়ের আইনজীবীরা এই সম্মেলনে ভোটের লড়াইয়ে রয়েছেন। একটি পক্ষ ১৫২ জন আইনজীবীর সদস্য ফরম পূরণ করেছে, আরেকটি পক্ষ মাত্র ৮৬ জন আইনজীবীর সদস্য ফরম পূরণ করেছেন। আর এতেই দৃশ্যমান ফলাফল নির্ধারিত হয়ে যায়। আইনজীবীরা আরও বলছেন, যদি ভেতরগত বড় ধরণের কোন ভোট বিস্ফোরণ না ঘটে তাহলে হুমায়ুন-জাকির প্যানেলের ৫ জন রয়েছেন জয়ের দ্বারপ্রান্তে। তারা প্রতিদিনই বিপুুল পরিমান আইনজীবী নিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করে আসছেন।

আইনজীবীরা জানিয়েছেন, কয়েক মাস পূর্বে নারায়ণগঞ্জ জেলা আদালত থেকে বিএনপির আইনজীবীদের ফরম পূরণ করা হয়। দুইভাগে ফরম পূরণ করে ফোরামের কেন্দ্রীয় নেতাদের হাতে জমা দেয়া হয়। সেখানে অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাসানী বলয় থেকে ৮৬ জন বিএনপির আইনজীবীর সদস্য ফরম পূরণ করে জমা দেন। একইভাবে অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির নিজ হাতে ১৫২ জন আইনজীবীর সদস্য ফরম পূরণ করে কেন্দ্রে জমা দেন।

এই সম্মেলনে অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির নিজেই সভাপতি প্রার্থী হয়েছেন। তার প্যানেলে সাধারণ সম্পাদক পদে রয়েছেন অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির, সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট আজিজুল হক হান্টু, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান ও সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট একেএম ওমর ফারুক নয়ন ভোটের লড়াইয়ে নেমেছেন।

অন্যদিকে আরেকটি প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাসানী ভুঁইয়া, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আজিজ আল মামুন, সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট সীমা সিদ্দিকী, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আনিসুর রহমান মোল্লা ও সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট আলী হোসাইন ভোটের লড়াইয়ে মাঠে নেমেছেন।