বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার ঘটনায় জেলা আইনজীবী সমিতির প্রতিবাদ সমাবেশ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু ভাস্কর্য ভাঙ্গার ঘটনায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সমাবেশে এই ঘটনায় জড়িতদের কঠোর শাস্তির দাবি করেছেন আইনজীবী নেতারা। একই সঙ্গে যারা ভাস্কর্য নিয়ে বিরোধীতা করছেন তাদের নিয়েও কঠোর সমালোচনা করেছেন আইনজীবী নেতারা। এদিন আওয়ামীলীগের শীর্ষ পর্যায়ের আইনজীবীরা ঐক্যবদ্ধ হয়ে এই আন্দোলনে অংশগ্রহণ করেন।

৭ ডিসেম্বর সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ভবনের সামনে আইনজীবী সমিতির উদ্যোগে আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমানের সঞ্চালনায় এই প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও মহানগর আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন, সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সদস্য সচিব ও জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ উর রউফ, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া, জেলা আদালতের জিপি অ্যাডভোকেট মেরিনা বেগম, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট কামরুল আহসান, অ্যাডভোকেট সেলিনা ইয়াসমিন সহ শীর্ষ পর্যায়ের বেশকজন আইনজীবী নেতা।

সমাবেশে শীর্ষ পর্যায়ের আইনজীবী থেকে শুরু করে তরুণ প্রজন্মের বিপুল পরিমান আইনজীবীগণ এতে অংশগ্রহণ করেন। আওয়ামীলীগের আদর্শে রাজনীতিতে জড়িত সকল আইনজীবীরা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর ও ভাস্কর্যের বিরোধীতাকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে এই আন্দোলনে শরীক হোন।

এ সময় আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের সহ-সভাপতি অ্যাডভোকেট তাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বরুণ চন্দ্র দে, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, আপ্যায়ণ সম্পাদক অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট রাশেদ ভুঁইয়া, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফাহমিদা আক্তার সিমি, সমাজ সেবা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট হাসিব উল হাসান রনি, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নূসরাত জাহান তানিয়া, কার্যকরী সদস্য অ্যাডভোকেট কামরুন্নেছা সূবর্ণা, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সুজন প্রধান, অ্যাডভোকেট কামরুল হাসান, অ্যাডভোকেট আজিম ভুঁইয়া ও অ্যাডভোকেট আসাদুল্লাহ সাগর উপস্থিত ছিলেন।