আনোয়ার প্রধানে চাঙ্গা সাখাওয়াত অনুগামী হুমায়ুন-জাকির প্যানেল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নারায়ণগঞ্জ জেলা শাখার কমিটির গঠনের লক্ষ্যে আগামী ৯ ডিসেম্বর সম্মেলনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবার ভোটাভোটির মাধ্যমে নেতৃত্ব নির্ধারণ করা হবে। তবে এই সম্মেলনকে ঘিরে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় বিএনপির দুই গ্রুপের রাজনীতি বেশি দৃশ্যমান হয়ে ওঠেছে। ভোটের জন্য দুটি গ্রুপের ৫ জন করে ১০ জন আইনজীবী দুটি প্যানেল মাঠে নেমেছেন। এ ছাড়াও এককভাবে সেক্রেটারি পদে ভোটের মাঠে রয়েছেন অ্যাডভোকেট সুমন মিয়া নামে আরেকজন আইনজীবী।

আইনজীবদের সূত্রে জানাগেছে, নারায়ণগঞ্জ আদালতপাড়ায় মুলত বিএনপির আইনজীবীরা দুটি ভাগে বিভক্ত হয়ে রাজনীতি করছেন। বিশাল অংশের নেতৃত্ব দিচ্ছেন নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। অপর একটি অংশের নিয়ন্ত্রক বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

ভোটের মাঠে সাখাওয়াত হোসেন খান অনুগামীদের প্যানেলে সভাপতি পদে রয়েছেন অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, সেক্রেটারি পদে অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির, সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট আজিজুল হক হান্টু, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান ও সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন অ্যাডভোকেট একেএম ওমর ফারুক নয়ন।

এদিকে তৈমূর আলম অনুগামীদের প্যানেলে সভাপতি পদে রয়েছেন অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাসানী ভুঁইয়া, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আজিজ আল মামুন, সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট সীমা সিদ্দিকী, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আনিসুর রহমান মোল্লা ও সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট আলী হোসাইন।

অন্যদিকে অনেকেই জানিয়েছেন, সাখাওয়াত অনুগামী প্যানেলে যুগ্ম সাধারণ সম্পাদক পদে এইচএম আনোয়ার প্রধানকে সম্পৃক্ত করায় এই প্যানেল আরো শক্তিশালী হয়েছে। প্রাথমিক তালিকায় এই পদে অ্যাডভোকেট মাসুদা বেগম শম্পার নাম আসলেও চূড়ান্তভাবে আনোয়ার প্রধানকে নিয়ে প্যানেল তৈরি করা হয়। মনোনয়ন দাখিল করেই ভোটের মাঠে নেমেছেন আনোয়ার প্রধান। ৬ ডিসেম্বর রবিবার আদালতপাড়ায় আনোয়ার প্রধান তার প্যানেলের আইনজীবীদের নিয়ে ভোট প্রার্থনায় নেমেছেন। এতে চাঙ্গা ভাব তৈরি হয়েছে এই প্যানেলে। তরুণ আইনজীবীদের মাঝে বেশ জনপ্রিয় আনোয়ার প্রধান ভোটের মাঠে নামায় তরুণ আইনজীবীরাও তার পক্ষে নেমেছেন। ফলে পুুরো প্যানেলের প্রার্থীদের মাঝে ফুরফুরে মেজাজ তৈরি হয়েছে। খোশ মেজাজে ভোট প্রার্থনাও করছেন তারা।