সোনারগাঁয়েও মৌলবাদীদের পাখা গজিয়েছে: জেলা পরিষদ সদস্য মাসুম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে এবং ভাস্কর্য নিয়ে কুটুক্তিকারীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ৬ ডিসেম্বর রবিবার সকালে উপজেলা যুবলীগের উদ্যোগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকার আওয়ামীলীগ অফিসের সামনে এক মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়।

এর আগে সমাবেশে নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম সোনারগাঁয়েও মৌলবাদীদের পাখা গজিয়েছে উল্লেখ করে বলেছেন, একটি চক্র সোনারগাঁয়ে মৌলবাদীদের উস্কে দেওয়ার জন্য বিভিন্ন সভা সমাবেশ করছে, মৌলবাদীদের নিয়ে বিভিন্ন মিটিং মিছিল করছে।

তিনি আরও বলেন, এই সোনারগাঁয়ে স্বাধীনতার স্বপক্ষের শক্তি থাকবে, স্বাধীনতার স্বপক্ষের শক্তি ছাড়া স্বাধীনতার চেতনাধারীরা ছাড়া সোনারগাঁয়ে আর কারো জায়গা হবেনা।

মোস্তাফিজুর রহমান মাসুম বলেন, ১৯৭১ সালে যখন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন তখন কিন্তু ঐ মৌলবাদীরা স্বাধীনতা চায়নি, মৌলবাদীরা স্বাধীনতার বিরোধীতা করেছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃৃত্বে দেশ যখন স্বাধীন হয়েছে, বাংলাদেশে বসে তারা স্বাধীনতার ফল ভোগ করছে। আজকে যখনই আমরা জাতির জনক শেখ মুজিবুর রহমানকে উপড়ে তুলে ধরতে চাই তখনই এই মৌলবাদ একাত্তুর সালের কাদাঁয় জাতির জনকের চেতনাকে মুছে দিতে চায়।

ইসলামের চেতনায় জাতির জনকের ভূমিকা তুলে ধরতে গিয়ে মোস্তাফিজুর রহমান মাসুম বলেন, দেশ স্বাধীন হবার পর জাতির জনক মদ জুয়া হারাম করেছে, ইসলামী ফাউন্ডেশন গঠন করেছে, কাকরাইল মসজিদের অনুদান দিয়েছে, টঙ্গি বিশ্ব ইজতেমার জায়গা দান করেছে, ওআইসিতে বাংলাদেশের সদস্য পদ এনে দিয়েছে।

সোনারগাঁয়ে আওয়ামীলীগের রাজনৈতিক অবস্থার বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, সোনারগাঁয়ের সবচেয়ে জনপ্রিয় নেতা আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ও মাহফুজুর রহমান কালামের নেতৃত্বে আমরা সোনারগাঁ আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু সাংষ্কৃতিক ঐক্যজোট শ্রমিক লীগ সহ সকল অঙ্গ সংগঠন ঐক্যবদ্ধ আছি।

উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সাংগঠনিক কামাল হোসেন, আবু সাঈদ, মো: আরিফ হোসেন, প্রচার সম্পাদক নাছির উদ্দিন, নারায়ণগঞ্জ মুক্তিযোদ্ধা প্রজম্মলীগের সভাপতি মেরাজ আহম্মেদ, উপজেলা মটর শ্রমিকলীগের সভাপতি আনোয়ার হোসেন সহ আওয়ামীলী ও যুবলীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।