সিদ্ধিরগঞ্জে র‌্যাবের অভিযানে ভারতীয় শাড়ী জব্দ, চোরাকারবারী গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোডে ভারতীয় শাড়ী চারাচালানের দায়ে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১ এর একটি টিম। ওই সময় বিপুল পরিমান অবৈধ শাড়ী উদ্ধার করা হয়। ২ ডিসেম্বর বুধবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরিচালিত র‌্যাব-১১, সিপিএসসি’র অভিযানে ২ ডিসেম্বর বুধবার সকাল ৮টায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন ডাচ বাংলা ব্যাংক লিমিটেড (হাজী ইব্রাহিম খলিল শপিং কমপ্লেক্স) এর সামনে পাকা রাস্তার উপর চেকপোষ্ট স্থাপন করে একটি প্রাইভেটকার তল্লাশী করে ভারত হতে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় শাড়ী চোরাচালানের দায়ে ৬০০টি ভারতীয় শাড়ী উদ্ধার করা হয়।

একই সঙ্গে ১জন চোরাকারবারী ব্যবসায়ী মোঃ মাসুদ রানাকে গ্রেপ্তার করা হয়। এসময় গ্রেপ্তারকৃত আসামীর হেফাজত হতে অবৈধভাবে ভারতীয় শাড়ী পরিবহনের কাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, আসামী মোঃ মাসুদ রানা কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন বিষ্ণপুর এলাকার মৃত খোরশেদ আলমের ছেলে। গ্রেপ্তারকৃত আসামী দীর্ঘদিন যাবৎ আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে প্রাইভেটকার চালকের ছদ্মবেশ ধারণ করে ভারত হতে অবৈধভাবে চোরাই পথে ভারতীয় শাড়ী নিয়ে এসে নারায়ণগঞ্জ, ঢাকা ও আশপাশের এলাকায় বিভিন্ন মার্কেটে বিক্রয় করে আসছিল।