যদি বঙ্গপোসাগরে কেউ ভাইস্যা যায়, পায়ের নিচে মরে, এর দায়ভার আপনাদের: শহীদ বাদল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে কটুক্তি করায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল বলেছেন, ধর্ম ব্যবসায়ীদের কাছ থেকে হুশিয়ার থাকতে হবে। আমি এখানে ঘোষণা দিতে চাই বাড়াবাড়ি বন্ধ করতে হবে, না হলে এই সোনারগাঁও থেকে আমরা অহিংস আন্দোলন করবো। ওই অহিংস আন্দোলনের যাত্রা ঢাকার পথে চলবে। যদি অহিংস আন্দোলনে, নিরস্ত্র আন্দোলনে ধাক্কায় যদি কেউ বঙ্গপোসাগরে ভাইস্যা যায়, পায়ের নিচে কেউ যদি পড়ে মরে এর দায়ভার আপনাদের বহন করতে হ


এর আগে সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুুর ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেছেন, আমরা এই ধরণের ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানাই। কারন আমরা সকলে ইসলাম ধর্মে বিশ্বাসী। ধর্ম নিয়ে কোন রাজনীতি, এটা আমরা বিশ্বাস করি না। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে এই প্রথম আল্লামা শফী সাহেবের সাথে আলোচনা করে কওমী মাদ্রাসার স্বীকৃতি দিয়েছেন। বেফাক বোর্ড গঠন করে দিয়েছেন। এর আগেও বিএনপি জামাত ক্ষমতায় ছিল, তারা কওমী মাদ্রাসার স্বীকৃতি মুল্যায়ণ করেনি।

তিনি আরও বলেন, আমরা ইসলামের জন্য কাজ করছি। প্রধানমন্ত্রী ধর্মের জন্য কাজ করছেন। আজকে যতই ষড়যন্ত্র করা হোক ধ্যার্থহীন কণ্ঠে বলতে চাই কোন ধরণের ষড়যন্ত্র করে বাংলাদেশ আওয়ামীলীগ সরকারের উন্নয়নযাত্রাকে বাধাগ্রস্থ করতে দেয়া হবে না। সরকারের উন্নয়নযাত্রা অব্যাহত থাকবে।

আওয়ামীলীগের এই নেতা বলেন, জননেত্রী শেখ হাসিনা যে নির্দেশনা দিবেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ যে নির্দেশনা দিবে সেই নির্দেশনা সোনারগাঁও আওয়ামীলীগের আহ্বায়ক কমিটি মাঠে থাকবে। এটার প্রমাণ আমরা বারবার দিয়েছি। পিরোজপুর ইউনিয়ন আওয়ামীলীগও প্রমাণ দিয়েছে। এখানে আমরা ১৫দিন কাদের মোল্লা সহ যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে এই লোকগুলোকে নিয়ে আন্দোলন করেছি। সোনারগাঁও আওয়ামীলীগ কিংবা পিরোজপুুর ইউনিয়নে আওয়ামীলীগে কোন কোন্দল বিভক্তি নেই। সোনারগাঁও আওয়ামীলীগে নেতৃত্বের প্রতিযোগীতা থাকতে পারে, কিন্তু দ্বন্ধ নেই। জাতীয় স্বার্থে জননেত্রী শেখ হাসিনার ডাকে সোনারগাঁয়ের আওয়ামীলীগ ঐক্যবদ্ধ।

ধর্ম নিয়ে যারা রাজনীতি করছেন তাদের উদ্দেশ্যে মাসুম বলেন, আপনাদের বলি ধর্ম ধর্মের জায়গায় থাকবে, রাজনীতি রাজনীতির জায়গায় থাকবে, ধর্মকে কখনও রাজনীতির মধ্যে মেলানো যাবে না। আমরা ধর্মপ্রাণ মুসুল্লী। ধর্ম নিয়ে আঘাত দিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। যখন এদেশে স্বাধীনতাবিরোধী শক্তি কাজ করেছি তখনও ধর্মীয়গ্রুপগুলো কোথায় ছিল? যখন মা-বোনদের ধর্ষণ করা হয়েছিল তখন এইসব ধর্মীয় দলগুলো কোথায় ছিল? আমরা বলতে চাই বাংলাদেশ আওয়ামীলীগ সরকার ইসলামের জন্য কাজ করেছে, বঙ্গবন্ধুই বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন গড়ে দিয়ে গেছেন। জননেত্রী শেখ হাসিনা বেফাক বোর্ড গঠন করেছেন

জানাগেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে কটুক্তির প্রতিবাদে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিশাল শোডাউন করেছে উপজেলা আওয়ামীলীগ। উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া ও যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এই শোডাউন করা হয়। বিক্ষোভ মিছিলের ওই শোডাউন থেকে ওই সময় মৌলবাদের বিরুদ্ধে নানান শ্লোগান দেন নেতাকর্মীরা। একই সঙ্গে এক সমাবেশও অনুুষ্ঠিত হয়।

১ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে উপজেলার মেঘনা নিউটাউন এলাকা থেকে এই বিক্ষোভ মিছিল বের করা হয়। নিউটাউন এলাকায় পিরোজপুর ইউনিয়ন আওয়ামীলীগ অফিস কার্যালয়ের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল।

উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

সমাবেশে বক্তব্য রাখেন বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক, বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা: আব্দুর রউফ, সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, পিরোজপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক ফিরোজ্জামান মোল্লা, যুগ্ম আহবায়ক ডা: আতিকুল্লাহ, আওয়ামীলীগ নেতা ফজলুল হক প্রধান, আলী আকবর মেম্বার, আবু হানিফ, মাসুম বিল্লাহ, আলম চান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক নেকবর হোসেন নাহিদ, সোনারগাঁও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ, আরিফ হোসেন, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান বাবু প্রমুখ।

এতে উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের অন্যান্য নেতাকর্মী ছাড়াও পিরোজপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং পিরোজপুর ইউনিয়নের পরিষদের সদস্যগণ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো: শহীদ বাদল ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি মেঘনা শিল্পনগরী এলাকায় ঢাকা- চট্টগ্রাম মহাসড়ক হয়ে নিউটাউন সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে