স্বাধীন বাংলাদেশের অন্যতম একটি স্তম্ভ হচ্ছে ধর্ম নিরপেক্ষতা: সানী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

‘ধর্মের হেফাজত আল্লাহ করবেন। কোনো মানুষ পারেনা ধর্মের হেফাজত করতে। যারা ধর্ম নিয়ে ব্যবসা করার চেষ্টা করছে তাদের দাঁত ভাঙা জবাব দেওয়া হবে।’

এমন হু‌শিয়ারী বাক‌্য উচ্চারন ক‌রে‌ছেন নারায়গঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সাফায়েত আলম সানি। ২৯ নভেম্বর রবিবার সকাল সাড়ে ১১টায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কুটক্তির প্রতিবাদে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মহানগর স্বেচ্ছাসেবক লীগের সমাবেশে এ কথা বলেন তিনি।

সানি বলেন, ‘যে চারটি স্তম্ভের উপর ভিত্তি করে এদেশ স্বাধীন হয়েছিল তার অন্যতম একটি স্তম্ভ হচ্ছে ধর্ম নিরপেক্ষতা। আমরা কোন ধর্মীয় মূল্যবোধ নিয়ে এদেশ স্বাধীন করেনি। ধর্ম যার যার, রাষ্ট্র সবার। আবারও সেই পাকিস্তানি দোসররা আইএস’র এজেন্ডা বাস্তবায়নের জন্যই বাংলাদেশকে আজ বিক্ষিপ্ত করছে।’

স্বাধীনতার পতাকাকে আবারো খামচে ধরেছে বহুদিনের সেই পুরনো শকুনেরা উল্লেখ করে সানি বলেন- তারাই সেই পুরনো শকুন যারা আমার ৩০ লক্ষ ভাইয়ের রক্ত ও আড়াই লক্ষ মা-বোনের ইজ্জত ছিনিয়ে নিয়েছিলো। যারা ধর্মের ব্যবসা করে তার আজ আবারো আমার এই অসাম্প্রদায়িক বাংলাদেশের উন্নয়নে বাধাঁর সৃষ্টি করছে।

এসময় সতর্কবার্তা উচ্চারন ক‌রে জেলা ছাত্রলীগের সাবেক এই তুখোড় সভাপতি তরুণদের উদ্দেশ্যে বলেন- আমরা যারা এই তরুণ প্রজন্মের আছি যারা যুদ্ধ দেখি নাই তাদের বলতে চাই, যুদ্ধ কিন্তু এখনও শেষ হয় নাই। যুদ্ধ এখনও চলমান। পৃথিবীর এমন কোন দেশ নাই যেখানে যুদ্ধাপরাধীদের রাজনীতি করতে দেওয়া হয়। কিন্তু এদেশে ৭৫ এর পরে জিয়াউর রহমানের কারণে সে যুদ্ধাপরাধীরা রাজনীতি করতে পেরেছে।