ফতুল্লায় অগ্নিকান্ড: শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও ক্ষতিগ্রস্থদের চাল বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ডে আগুনে পুড়ে যাওয়া শিক্ষার্থীরা পেয়েছে বই ও শিক্ষা উপকরণ এবং ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর কাছে সরকারী চাল বিতরণ করা হয়েছে। উপজেলার নির্বাহী অফিসার নাহিদ বারিক শিক্ষা উপকরণ প্রদান সহ চাল বিতরণ করেন।

২৯ নভেম্বর রবিবার বিকেলে ফতুল্লার কাশিপুর ইউনিয়নের মুসলিমনগর এলাকায় ক্ষতিগ্রস্থদের মাঝে শিক্ষা উপকরণ ও চালক বিতরণ করেন।

এদিকে আগুনে পুড়ে যাওয়া চর্তুথ শ্রেণির চার জন, প্রথম শ্রেণির দুই জন, তৃতীয় শ্রেণির দুইজন এবং দ্বিতীয় শ্রেণির দুই জন ও মাদ্রাসা পড়ুয়া তৃতীয় শ্রেণির একজন ও চর্তুথ শ্রেণির একজন শিক্ষার্থীর মাঝে বই ও শিক্ষা উপকরণ দেয়া হয়।

নির্বাহী অফিসার নাহিদা বারিক বলেন, আগুনে ওই পরিবারগুলোর সব কিছু পুড়ে গেছে। তাঁরা সকলেই গার্মেন্টসকর্মী ও অস্বচ্ছল। তাদের ঘরের আসবাবপত্রসহ মালামালের সঙ্গে বই খাতাসহ সকল কিছু পুড়ে গেছে। ওই শিক্ষার্থীদের পড়াশোনায় যাতে ব্যাঘাত না ঘটে তাই বই ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্থ ৩৬ পরিবারের মাঝে পরিবার প্রতি ৩০ কেজি করে চাল বিতরণ করা হয়।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাতে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার মুসলিমনগর এলাকায় গিয়াস উদ্দিনের মালিকানাধীন ৩৬টি ঘর আগুনে পুড়ে যায়। এতে ওই ঘরগুলোতে থাকা নিম্ম আয়ের পরিবার গুলোর আসবাবপত্রসহ সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ওই পরিবারগুলোর অন্যান্য জিনিসপত্রের সাথে শিক্ষার্থীদের বই পুড়ে যায়।