ম্যারাডোনা বিশ্বকে যা দিয়ে গেছে তা আর কেউ দিতে পারবে না: পলাশ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. কাউসার আহমেদ পলাশ বলেছেন, আশির দশকে আমাদের বিনোদনের ব্যবস্থা ছিলো আবহানী মোহামেডানের খেলা। তৎকালীন সময়ে আমাদের দেশের ফুটবলের চেতনা ছিলো এই আবহানী আর মোহামেডান। ঠিক সেই সময়ে কালবৈশাখী ঝড়ের মত ম্যারাডোনা নামক এক ঝড় বয়ে গেলো বাংলার মাটিতে। তখন কারো বাসায় তেমন টিভি ছিলো না, তখন সব বন্ধুরা মিলে এলাকার যেকোনো এক বাসায় বসে ম্যারাডোনার খেলা দেখতাম। আধুনিকায়ন ফুটবল খেলার শুরু করেছিলো ম্যারাডোনা। ম্যারাডোনা বিশ্বকে যা দিয়ে গেছে তা আর কেউ দিতে পারবে না।

২৮ নভেম্বর শনিবার বিকেলে ফতুল্লার আলীগঞ্জ ক্লাবের উদ‍্যোগে আলীগঞ্জ মাঠে জননী এল.পি.জি ৩য় আলীগঞ্জ প্রিমিয়ার লীগ (এপিএল) ডিগবার ফুটবল টুর্নামেন্ট এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শুধু মাঠ না, তোমাদের জন্যে সুস্থ একটি সমাজ রেখে যেতে চাই। এজন্যে তোমরা যারা ভবিষ্যত প্রজন্ম আছো তোমাদের সহযোগিতা দরকার। যে মাঠ তোমাদের জন্যে রেখে যাচ্ছি তা শুধুই মাঠ না, এই মাঠ আলীগঞ্জের ইতিহাস, ঐতিহ্য। আমরা চলে যাবো কিন্তু এর ইতিহাস ঐতিহ্য তোমাদের ধরে রাখতে হবে। পাশাপাশি তোমরা যদি সংঘবদ্ধ হও তাহলে সমাজের যত বড় সমস্যা, যত বড় ব্যাধী হোক না কেন তা অব্যশই দূর হবে।

বক্তব্য শেষে টুর্নামেন্টের বিজয়ী দল শারমিন স্মৃতি সংসদ ও রানার আপ দল ফাইভ স্টার’র দলের হাতে ট্রফি ও নগদ অর্থ তুলে দেন আমন্ত্রিত অতিথিরা। এর আগে আর্জেন্টাইন লিজেন্ড দিয়াগো ম্যারাডোনা স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, আলীগঞ্জ ক্লাবের সাধারণ সম্পাদক নূর ইসলাম, সাংগঠনিক সম্পাদক শামসুল হক, টুর্নামেন্ট কমিটির আহবায়ক আরিফুল ইসলাম প্রমুখ।