আওয়ামীলীগ থেকে জাহাঙ্গীরকে অব্যাহতি, শহরে মিষ্টি বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ২০ নভেম্বর শুক্রবার বিকেলে সোনারগাঁও জি.আর ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজের সামনে জেলা পরিষদের আয়োজিত একটি প্রতিবাদ সমাবেশে নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকাকে নিয়ে নানান অশালীন অশ্রাব্য ভাষায় ব্ক্তব্য দিয়ে বেশ সমালোচিত হয়েছিলেন জেলা আওয়ামীলীগের সদ্য অব্যাহতিপ্রাপ্ত সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

এরপর দিন শহরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মহানগর আওয়ামীলীগের প্রতিবাদ সমাবেশে এবার বেফাঁস মন্তব্য করে ফেঁসে গেছেন তিনি। সোজা জেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি পেয়েছেন তিনি। দল থেকে তাকে অব্যাহতি দেয়ায় নারায়ণগঞ্জ শহরে আওয়ামীলীগের সমর্থকেরা সাধারণ মানুষের মাঝে মিষ্টি বিতরণ করেছেন। ২৫ নভেম্বর বুধবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের চাষাড়া, শহীদ মিনার ও বালুর মাঠ সহ আশপাশের এলাকায় মিষ্টি বিতরণ করা হয়।

গত ২১ নভেম্বর নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে আওয়ামীলীগের একটি মানববন্ধনে জাহাঙ্গীর আলম তার বক্তব্যে ‘আওয়ামীলীগকে স্বাধীনতাবিরোধী দল’ বলে মন্তব্য করেন।

এ অপরাধে ২৪ নভেম্বর মঙ্গলবার জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত মো: শহিদ বাদল সাক্ষরিত একটি চিঠিতে জাহাঙ্গীর আলমকে অব্যাহতি দেয়া হয়।

এর অনুলিপি দেয়া হয়েছে সভাপতি ও সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় আওয়ামীলীগ, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক কেন্দ্রীয় আওয়ামীলীগ, ঢাকা বিভাগ।

জাহাঙ্গীর আলমের কাছে প্রেরিত সেই চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘আপনি জাহাঙ্গীর আলম, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকে সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগকে স্বাধীনতা বিরোধী দল হিসেবে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বক্তব্য রাখার অপরাধে আপনাকে দল থেকে অব্যাহতি দেওয়া হলো।

এখানে উল্লেখ থাকে যে, ২১ নভেম্বর ২০২০ তারিখে আপনার দেওয়া বক্তব্য ক্ষমার অযোগ্য। যাহা বিভিন্ন গণমাধ্যমে ইতোমধ্যে আমাদের হাতে এসেছে।

প্রসঙ্গত: গত ২১ নভেম্বর বিকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে বক্তব্যের এক অংশে জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, আওয়ামীলীগ স্বাধীনতা বিরোধী দল।

তার বক্তব্য পরদিন গণমাধ্যমে প্রকাশিত হলে আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে তোলপাড় শুরু হয়।